কবির বকুলের নতুন পাঁচ গান

প্রকাশ : ২৬ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

আসন্ন বিজয় দিবস উপলক্ষ্যে নতুন পাঁচটি দেশের গান নিয়ে আসছেন পাঁচবারের বেশি জাতীয় পুরস্কার বিজয়ী গীতিকার ও সুরকার কবির বকুল। বাংলাদেশ বেতারের জন্য বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠানের জন্য তৈরি করা হয়েছে নতুন দেশাত্মবোধক গানগুলো।

এবারই প্রথম একই অনুষ্ঠানের জন্য পাঁচটি গান একসঙ্গে তৈরি করলেন কবির বকুল। নতুন পাঁচটি দেশের গানগুলোতে কণ্ঠ দিয়েছেন দিনাত জাহান মুন্নী, সাব্বির জামান, রাজিব, লিজা ও লুইপা। উজ্জ্বল সিনহা ও কিশোরের সংগীত আয়োজনে গানগুলোর শিরোনামগুলো হলো- মুন্নীর কণ্ঠে ‘সেনার বাংলাদেশ’, সাব্বিরের কণ্ঠে ‘আমার দেশের মতো’, লুইপার কণ্ঠে ‘অপরূপ বাংলাদেশ’ মনের রাখার মতো দেশের গান।

এছাড়া রাজিবের গাওয়া ‘স্লোগানে স্লোগানে বলছি বাংলাদেশের কথা’ এবং লিজার গাওয়া ‘মা দেশ মাটি, সোনার চেয়ে খাঁটি’ মানুষের মনে গেঁথে থাকবে দীর্ঘদিন। নতুন গানগুলো প্রসঙ্গে কবির বকুল সংবাদমাধ্যমে বলেন, দেশের গান করার সুযোগ কম হয়।

তাই যখন সুযোগ হলো, চেষ্টা করেছি এমন কিছু গান করতে যেন গানগুলো শ্রোতার মনে, বাংলার সংগীতাঙ্গনে অনেক দিন থেকে যায়। আমার বিশ্বাস, শ্রোতাদেরও ভালো লাগবে গানগুলো। উল্লেখ্য, নতুন পাঁচটি দেশের গান বিজয় দিবসের দিন বাংলাদেশ বেতারের একটি অনুষ্ঠানে প্রচারিত হবে।