আইনজীবী হলেন মোশাররফ করিম

প্রকাশ : ৩০ নভেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

শোবিজের গুণী অভিনেতা মোশাররফ করিম। ক্যারিয়ারে এখন পর্যন্ত অসংখ্য হিট নাটক-ওয়েব সিরিজ উপহার দিয়েছেন এই অভিনেতা। বরাবরই ভিন্ন ভিন্ন চরিত্রে পর্দায় হাজির হয়ে দর্শকদের তাক লাগিয়ে দেন। যে কোনো চরিত্রেই অনায়াসে মানিয়ে নেন নিজেকে। এবার ফের নতুন এক রূপে পর্দা মাতাতে আসছেন মোশাররফ করিম। এবারই প্রথম নির্মাতা দোদুলের পরিচালনায় ওয়েব সিরিজে ‘মোবারকনামা’-এ অভিনয় করলেন মোশাররফ করিম।

সিরিজটি আট পর্বে নির্মিত হয়েছে। সম্প্রতি এর শুটিং শেষ করেছেন তিনি। বর্তমানে কলকাতায় সিরিজটির সম্পাদনার কাজ চলছে। আর এই সিরিজের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। তাকে মোবারক চরিত্রে দেখা যাবে। যিনি একজন আইনজীবী। ‘মোবারকনামা’ ওয়েব সিরিজ প্রসঙ্গে দোদুল বলেন, প্রায় বছরখানেক আগে এই সিরিজের পরিকল্পনা হয়। গল্পটি নিয়ে গত এক বছরে অনেক আলাপ করেছি দুজন।

চরিত্রটিতে শুরু থেকে মোশাররফকেই ভেবেছিলাম আমি। নির্মাতা আরো বলেন, মোশাররফের ভেতরে একটা অন্য রকম মানুষ বাস করে। যিনি বিভিন্ন চরিত্রে পর্দায় নিজেকে ফুটিয়ে তোলেন। অভিনয় যেহেতু তার পেশা, তাকে বিভিন্ন ধরনের কাজ করতেই হয়। তবে মোশাররফ ভীষণ খুঁতখুঁতে স্বভাবের একজন মানুষ। কখনো তিনি আপস করেন না। অ্যাটলিস্ট আর্ট ফর্মে। ওই চরিত্রটাই আসলে মোবারক, যে কিনা আপসহীন চরিত্র। আমার তাই মনে হয়েছে, মোশাররফ সবচেয়ে সেরা পছন্দ। সিরিজটি নিয়ে মোশাররফ করিম বলেন, অভিনয়ের জায়গা থেকে দারুণ চরিত্র। গল্পে দেখা যায়, একটা লোক জেতার পর বোঝে লোকটা হেরে গেছে। তার পর থেকে নিজের সঙ্গে নিজের লড়াই চলে।