নতুন সিনেমায় চঞ্চল চৌধুরী

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

দুই বাংলার জনপ্রিয় তারকা চঞ্চল চৌধুরী। একের পর এক সিনেমায় ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করে ব্যাপক সাড়া ফেলছেন তিনি। কয়েক দিন আগে সমালোচনার মুখে পড়েছিলেন চঞ্চল চৌধুরী। ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে ভারতের হারে বাংলাদেশিদের একাংশের উল্লাসকে ভারত বিদ্বেষী মনোভাব বলে আখ্যা দিয়েছিলেন। এরপরই নেটিজেনদের চোখের কাঁটা হন তিনি। এবার সেই বিতর্কের পর চঞ্চল ফিরছেন নতুন সিনেমা নিয়ে। ‘দম’ নামের একটি সিনেমায় যুক্ত হয়েছেন চঞ্চল। ছবিটির পরিচালক রেদওয়ান রনি।

এটি প্রযোজনা করবে ভারতের এসভিএফ, বাংলাদেশের আলফা আই ও চরকি। ছবিটিতে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে চঞ্চলকে। গত শনিবার সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে চলচ্চিত্রটির নাম ঘোষণা করা হয়। এ সময় চঞ্চল চৌধুরী বলেন, অনেক দিন ধরেই রনিকে বলছিলাম তুমি একটি সিনেমা বানাও। শেষ পর্যন্ত সে সিনেমা নির্মাণে ফিরেছে। এ সিনেমার গল্পটা যখন রনি আমাকে শোনায়, তখন হতবাক হয়ে গিয়েছিলাম। অসাধারণ একটা গল্প। আমার চরিত্রটা বেশ চ্যালেঞ্জের। সেই সঙ্গে অনেক আয়োজন ও বিগ ক্যানভাসের সিনেমা দম। নির্মাতা রনি জানান, ‘দম’ সিনেমাটি তৈরি হচ্ছে সত্য ঘটনা অবলম্বনে। সিনেমার ফার্স্টলুক পোস্টারে দেখা যাচ্ছে, চারপাশে পাহাড়, মরুভূমি আর তার মাঝে একটি গাধার সামনে হাঁটু গেড়ে বসে আছে একটি ছেলে। তার চোখ বাঁধা।

ধারণা করা হচ্ছে, উন্নত জীবনের আশায় মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাড়ি দেওয়া প্রবাসীদের সংগ্রামের গল্পই ফুটে উঠবে দম সিনেমায়। তিনি বলেন, অনেক বছর পর চলচ্চিত্র নির্মাণের ক্ষুধা মেটানোর জন্য এই গল্পটা আমাকে তাড়িত করছিল। সাধারণ মানুষের প্রচণ্ড মানসিক শক্তি তাকে যে কোনো ভয়ংকর বিপদ থেকে বাঁচিয়ে তুলতে পারে নিমেষেই। দম চলচ্চিত্রে এই গল্পটাই বলার চেষ্টা করছি। আলফা আইয়ের শাহরিয়ার শাকিল বলেন, ‘তিনটি প্রতিষ্ঠানের সমন্বয়ে ‘দম’ সিনেমা নির্মাণ হচ্ছে। এখানে দুই বাংলার গুণী অভিনয়শিল্পীসহ কলাকুশলীরা কাজ করবেন। সবকিছু ঠিক থাকলে ২০২৫ সালে সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তি দেওয়া হবে।’ জানা গেছে, এতে দুই বাংলার বড় বড় অভিনয়শিল্পী কাজ করবে। ধীরে ধীরে তাদের নাম জানানো হবে। পৃথিবীজুড়ে মুক্তি দেওয়া হবে ‘দম’।