কঠোর সিদ্ধান্তে কাজল

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন ডেস্ক

বলিউডের তুমুল জনপ্রিয় অভিনেত্রী কাজল। অভিনয়শিল্পীরা পর্দায় একাধিক চরিত্র হয়ে ওঠার সুযোগ পান। কিন্তু সেই চরিত্রের সঙ্গে সুবিচার করতে অনেক ক্ষেত্রেই ব্যক্তিগতভাবে সমস্যার মুখেও পড়েন তারা। অভিনয় ক্যারিয়ারের তিন দশক পার করে ফেলা এই অভিনেত্রী কঠোর সিদ্ধান্ত নিয়েছেন। পর্দায় শ্লীলতাহানি বা হেনস্তার দৃশ্যে কোনোভাবেই অভিনয় করতে রাজি নন অজয় ঘরণী।

‘নেটফ্লিক্স ফিল্ম অ্যাক্টরস’ রাউন্ডটেবিলে বসে এ কথা জোর গলায় বললেন তিনি। কাজল জানান, এই ধরনের দৃশ্য ‘অত্যন্ত অস্বস্তিকর’ এবং ‘বিচলিত করে’। কাজলের কথায়, অভিনেত্রী হিসেবে যখন আমি সেই দৃশ্যটা করছি, আমি সেটা অনুভব করছি। আমরা নিশ্চয় অভিনয়শিল্পী, তবে আমার ব্যক্তিগত বিশ্বাস ক্যামেরা মানুষের তৈরি একটা অ™ূ¢ত ম্যাজিক, যদি আপনি নিজের কাজের সঙ্গে সৎ না থাকেন, তাহলে সেটা নিমেষে ক্যামেরা ধরে ফেলে।

কাজল বলেন, এটি একান্তই তার ব্যক্তিগত সিদ্ধান্ত। ডিডিএলজে তারকা যোগ করে বলেন, আমার অস্বস্তি হয় যখন এমন দৃশ্যে অভিনয় করতে হয় যেখানে কেউ আমার শ্লীলতাহানি করছে, কিংবা আমাকে হেনস্তা করা হচ্ছে। তবে অতীতে আমি এই ধরণের দৃশ্য করেছি। এমনটা নয় করিনি, কিন্তু বিশ্বাস করুন সেগুলো খুব যন্ত্রণাদায়ক অভিজ্ঞতা। নিজের অভিনয় দক্ষতা বোঝানোর জন্য ওই দৃশ্যের দরকার নেই। ‘বাজিগর’, ‘ইশক’, ‘দুশমন’র মতো সিনেমায় এই অস্বস্তিকর দৃশ্যকে পাকা অভিনেত্রীর মতোই ফুটিয়ে তুলেছেন কাজল। চলতি বছরেই মুক্তি পেয়েছে কাজল অভিনীত ‘লাস্ট স্টোরিজ ২’। নেটফ্লিক্সের এই কাজে বৈবাহিক ধর্ষণের শিকার হতে দেখা গিয়েছে কাজলকে। স্বামীর হাতে মারও জুটেছে। তবে সেই দৃশ্যগুলো খুব মনোযোগ সহকারে তুলে ধরেছেন পরিচালক।