ঢাকা ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

হুমায়রা সুবাহ’র কণ্ঠে আইয়ুব বাচ্চুর গান

হুমায়রা সুবাহ’র কণ্ঠে আইয়ুব বাচ্চুর গান

ঢাকাই সিনেমার এ প্রজন্মের চিত্রনায়িকা শাহ হুমায়রা সুবাহ। চলচ্চিত্রে কাজ করে এরই মধ্যে আলোচনায় এসেছেন তিনি। প্রশংসা পেয়েছেন সিনেমাপ্রেমীদের কাছ থেকে। সেই প্রশংসা সঙ্গী করে এবার নতুন করে তিনি গায়িকার তালিকায় নাম লিখিয়েছেন বেশ কিছু দিন ধরে। ২০১৯ সালে সংগীতঙ্গনে নাম লেখালেও নতুন ভাবে রবীন্দ্রসংগীত দিয়ে শুরু করেন গানের যাত্রা। এরই মধ্যে গেয়েছেন হিন্দি গানও।

ইতিমধ্যে বেশ কিছু গান দিয়ে কণ্ঠশিল্পী হিসেবে বেশ সুনাম কুড়িয়েছেন সুবাহ। এরই ধারাবাহিকতায় রবীন্দ্রসংগীতের পর প্রখ্যাত গিটারিস্ট ও বাংলা রকগানের কিংবদন্তি, বাংলা ব্যান্ড সংগীতের উজ্জ্বলতম নক্ষত্র আইয়ুব বাচ্চুর স্মরণে সুবাহ গাইলেন তুমুল জনপ্রিয় গান ‘হাসতে দেখো গাইতে দেখো’। এরই মধ্যে গানটি প্রকাশ পেয়েছে।

গানটি সুবাহ’র নিজস্ব ইউটিউব চ্যানেল ‘হুমায়রা সুবাহ ক্রিয়েশন এর ব্যানারে ১৯ ডিসেম্বর মুক্তি পেয়েছে। গানটি নতুনভাবে সংগীত আয়োজন করেছেন রানা আকন্দ। গানটির ভিডিও নির্মাণ করেছেন এস. কে সোহাগ। এ প্রসঙ্গে সুবাহ বলেন, আমি বাচ্চু ভাইয়ের অনেক বড় ভক্ত। ছোটবেলা থেকেই তার গান শুনি। সবচেয়ে বড় কথা হচ্ছে এই গানটি গেয়েছি কারণ এই গানটির সাথে আমার জীবনের কিছু বিষয় মিলে যায়। শুধু আমার নয় সবার। প্রতিটি মানুষের জীবনের মঞ্চ থাকে। তারা এই ধরনের পরিস্থিতিতে পরে। মানুষের ওই অনুভূতি বা উপলব্ধি থেকেই এই গানটি গাওয়া। গানটি নতুনভাবে দর্শক শুনতে পাবে। আইয়ুব বাচ্চু ভাই- সেও এখন আমাদের মধ্যে নেই। তাকে মিস করে, উদ্দেশ্য করেই এই গানটি করা হয়েছে। জানি না দর্শকদের ভালো লাগবে কি না। আমি যেহেতু নতুন এবং শখ থেকে গান গাওয়া। তবে আমি আশাবাদী দর্শক নিরাশ হবে না। ভবিষ্যতের প্রতিটি গান আমি সুন্দরভাবে গাওয়ার চেষ্টা করব। সামনে আরো বেশ কিছু গান প্রকাশ্যে আসবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত