ঢাকা ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

প্রথমবারের মতো গার্মেন্ট শ্রমিকদের জন্য জুম্বা ফিটনেস

প্রথমবারের মতো গার্মেন্ট শ্রমিকদের জন্য জুম্বা ফিটনেস

আমাদের দেশের গার্মেন্ট কর্মীরা দেশের বৈদেশিক মুদ্রা অর্জনে ব্যাপক ভূমিকা পালন করে থাকেন। তাদের অক্লান্ত পরিশ্রমে বাংলাদেশের গার্মেন্টস রপ্তানি শিল্পটি পৃথিবীর মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে আছে।

বিভিন্ন শারীরিক, মানুষিক আর আর্থিক প্রতিকূলতার মধ্যে তাদের কাজ করে যেতে হয় আট-দশ ঘণ্টা বা তার ও বেশি। তারা বিনোদন কিংবা মানুষিক ও শারীরিক বিকাশের দিক দিয়ে অবহেলিত। এ সকল মহিলা এবং পুরুষ গার্মেন্ট শ্রমিকদের মানসিক এবং শারীরিক স্বাস্থ্যের কথা চিন্তা করে দেশের প্রথম গার্মেন্ট ‘দেশ গার্মেন্টস লিমিটেড’ গত ২৩ ডিসেম্বর ২০২৩ থেকে শুরু করেছে ‘হেলথ এন্ড ওয়েলনেস প্রোগ্রাম ফর গার্মেন্টস ওয়ার্কার উইথ জুম্বা ফিটনেস বাই কৃতি’।

দেশ গার্মেন্টসের প্রায় ১ হাজার শ্রমিক-কর্মচারী এখন থেকে প্রতি মাসে একটি দিনে জুম্বা ফিটনেস এবং মেন্টাল হেলথ প্রোগ্রামের সুবিধা পেয়ে থাকবেন। দেশের জনপ্রিয় ফিটনেস কোচ এবং জুম্বা ইন্সট্রাক্টর সুমাইয়া চৌধুরী ঢাকা থেকে চট্টগ্রামে এসে দেশ গার্মেন্টসের ফ্যাক্টরিতে এই কার্যক্রমটি পরিচালনা করবেন।

প্রথম বারের মতো এ ধরনের একটি ইভেন্ট উদ্যোগ নেয়ার ক্ষেত্রে যিনি অগ্রণী ভূমিকা পালন করেন তিনি হচ্ছেন দেশ গ্রুপ অব কোম্পানিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ভিদিয়া অমৃত খান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত