সফল কাস্টিং ডিরেক্টর সিয়াম সাবের রাহাত

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

বর্তমান প্রজন্মের সেরা কাস্টিং ডিরেক্টর সিয়াম সাবের রাহাত। পর্দার সামনে যাদের আমরা দেখি তাদের নিয়ে আলোচনা এতোটাই হয় যে, পর্দার পেছনের মানুষরা আড়ালে চলে যান। সেরকমই আবডালে থাকা এই কাস্টিং ডিপার্টমেন্ট এ সিয়াম সাবের রাহাত কাজ করছেন প্রায় ১৩ বছর ধরে। সিয়ামের মিডিয়াতে আগমন ফটোগ্রাফির মাধ্যমে।

ফটোগ্রাফি থেকে সিয়াম সময়ের ফেরে হয়ে যান কাস্টিং ডিরেক্টর এবং বলতে দ্বিধা নেই সিয়াম এ সময়ের সেরা এবং জনপ্রিয় একজন কাস্টিং ডিরেক্টর। তিনি অসংখ্য বিজ্ঞাপনের কাস্টিং করেছেন। বর্তমানে ফ্রিলান্সার কাস্টিং ডিরেক্টর হিসেবে কাজ করছেন ওটিটি প্ল্যাটফর্ম এবং সিনেমা তে। গ্রামীণফোনের অন্যতম জনপ্রিয় বিজ্ঞাপন ‘স্বপ্ন যাবে বাড়ি’ দিয়ে প্রশংসা কুড়িয়েছেন সিয়াম। সম্প্রতি ঈদুল আজহায় প্রকাশিত আফরান নিশোর প্রথম সিনেমা ‘সুরঙ্গ’ দিয়ে সিয়ামের শিল্পী নির্বাচন বেশ মুগ্ধ করেছে দর্শকদের। কাজ করেছেন ‘টিভিসি’ ও ‘ওভিসি’তে। সানি সানোয়ারের ‘এশা মার্ডার : কর্মফল’ এবং মিঠু খানের ‘নীলচক্রে’ ও থাকবে সিয়ামের মুগ্ধতা। নিত্যনতুন চ্যালেঞ্জ নিতে পছন্দ করা সিয়াম চান সবসময়ই ভিন্ন কিছু করতে। আর্টিস্ট সিলেকশন নয় শুধু সিয়াম জড়িত থাকেন প্রি-প্রোডাকশন থেকে শুট প্যাকাপ অব্ধি।

সিয়াম সাবের রাহাত বলেন, আমাদের দেশে যত কাস্টিং ডিরেক্টর আছে সবাই পরিপূর্ণ সম্মান পায় এবং আমাদের একটা শক্তিশালী যোগদান হোক এটাই চাই। আমাদের দেশের শিল্পীরা হলিউড ও বলিউড এবং সব জায়গায় ভালো কাজ করতে পারে সেই সুযোগ যেন করে দিতে পারি- এটাই আমার আশা।