বড় একটা দায়িত্বের মধ্যে প্রবেশ করলাম

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ফেরদৌস আহমেদ। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে নৌকা প্রতীকে বিপুল ভোটে জয় লাভ করেছেন ফেরদৌস। আর বিজয়ী হয়েই তিনি বলেন, সামনের দিনগুলোতে রুপালি পর্দার নায়ক নয়, মাঠের নায়ক হয়ে দেশের কাজে নিজেকে মনোনিবেশ করতে চান। গত সোমবার বিজয়ী হওয়ার পর ভারতীয় একটি গণমাধ্যমে এসব কথা বলেন ফেরদৌস। এ সময় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি অনেক বড় একটা দায়িত্ব পেয়েছেন বলেও জানান তিনি। ফেরদৌস বলেন, যে জার্নিটা শুরু করেছিলাম, সেটা সফল হলো। আমি চেয়েছিলাম, পর্দার নায়ক থেকে জননায়ক হয়ে উঠতে। গলায় একের পর এক ফুলের মালা যখন পরিয়ে দেওয়া হলো, তখন বুঝতে পারলাম, আমি একটা বড় দায়িত্বের মধ্যে প্রবেশ করলাম।

অভিনেতা আরো বলেন, এতদিন অভিনেতা হিসেবে মানুষের ভালোবাসা পেয়েছি। কিন্তু এবার তাদের কাছাকাছি গিয়ে যে ভালোবাসা পেলাম, সেটা সম্পূর্ণ অন্যরকম। অনেক বেশি আবেগে পরিপূর্ণ। সেই সঙ্গে এতদিন আমার চার থেকে পাঁচাজনের পরিবার ছিল। এখন থেকে আমার পরিবারের সদস্য ২০ লাখ।

নির্বাচনি প্রচারণায় কখনো কি মনে হয়েছে, অন্যদের তুলনায় জনসংযোগে পিছিয়ে পড়েছেন- এমন প্রশ্নের জবাবে ফেরদৌস বলেন, প্রতিদিন টিমের সঙ্গে আলোচনা করে ঠিক করতাম, কীভাবে আরো বেশিসংখ্যক মানুষের কাছে পৌঁছাতে পারি। প্রচারে নেমে প্রতিদিন ১৫ থেকে ১৮ কিলোমিটার পথ হেঁটেছি।

এই এলাকার একটা বড় সমস্যা, মানুষ খুব একটা ভোট দিতে যান না। কিন্তু এবার সেটা হয়নি। তার কৃতিত্ব আমার এলাকার মেয়র শেখ ফজলে নূর তাপসের। ওনার রাজনৈতিক টিম আমাকে যথেষ্ট সাহায্য করেছেন। আমার কাছে এটা খুবই গর্বের বিষয় যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার কেন্দ্রের ভোটার। ভোটের দিন সকাল ৮টায় তিনি আমাকে প্রথম ভোট দিয়েছেন। এটা আমার কাছে অন্যরকম একটা প্রাপ্তি।