ঢাকা ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

নাটক সিনেমায় কাজ করে এগিয়ে যেতে চান : নীলিমা নূপুর

নাটক সিনেমায় কাজ করে এগিয়ে যেতে চান : নীলিমা নূপুর

দীর্ঘ এক বছর বিরতি দিয়ে গ্ল্যামার জগত মুখরিত করতে আবারও পদচারণা শুরু করেছেন টিভি অভিনেত্রী নীলিমা নূপুর। বিজ্ঞাপনচিত্রের মাধ্যমে বছর শুরু করেছেন। কাজ করেছেন বেশ কয়েকটি নাটকেও। আলোচিত নির্মাতা কামরুল হাসান ফুয়াদের পরিচালনায় একটি কসমেটিক কোম্পানির বিজ্ঞাপনচিত্রটি শেষ করেই শুরু করেন নাটকের কাজ। বিশ্ব ভালোবাসা দিবসে প্রচারিত হওয়ার অপেক্ষায় থাকা নাটকটি পরিচালনা করেছেন এইচএম পিয়াল। নীলিমা নূপুর জানিয়েছেন, এখন থেকে তিনি নাটকে প্রধান চরিত্র ছাড়া অভিনয় করবেন না।

তিনি জানান, ফেসবুক, ইউটিউব, খণ্ড নাটক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রায় প্রতিদিনই তার কাছে অফার আসে। কিন্তু কাজের ব্যাপারে তিনি খুবই সচেতন। গোড়া থেকেই ক্যারিয়ারকে যত্নের সঙ্গে গড়ে তুলতে চান।

তিনি বলেছেন, ছোটপর্দার পাশাপাশি তার লক্ষ্য বড়পর্দা। দুই স্থানেই তিনি সফল হতে চান। মাত্র পাঁচ বছর আগে তিনি মিডিয়ার সঙ্গে যুক্ত হয়েছেন। এ সময়ে উপস্থাপিকা, মডেলিং, নাটক ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে ক্যারিয়ার অব্যাহত রাখেন। নীলিমার আরেকটি গুণ হলো তিনি সৃজনশীলতার মূলে রয়েছেন। তার রচিত ‘বাংলাদেশের নামকরা বিখ্যাত খুলনা, চিংড়ি মাছের বসবাস নারকেলে সেরা, সাথে আছে সুন্দর বন আউলিয়ার মাজার, তোমরা আইসো আইসো গো খুলনা’ গানগুলো বেশ আলোচিত হয়েছে। তবে এটা তার পেশা নয়।

বিটিভিতে ২০১৮ সালে তিনি ক্যারিয়ার শুরু করেছিলেন আবৃত্তিকার হিসেবে। অভিনেত্রী নীলিমা নূপুর বিটিভির উন্নয়নমূলক কিছু অনুষ্ঠানও উপস্থাপন করেছেন। এ সময় তিনি দেশের বিভিন্ন জেলায়ও যান। সে অনুষ্ঠান দেখেই পরিচালক আবুল কালাম আজাদ তাকে নিয়ে আসেন স্যাটেলাইট চ্যানেল এটিএন বাংলার উপস্থাপনায়। শুধু তাই নয়, আজাদ তাকে এফডিসিতে নিয়ে আসেন এবং অনেকের সঙ্গে পরিচয় করিয়ে দেন। তারপর থেকেই চলচ্চিত্রের অফার পেয়ে আসছেন। নীলিমা বলেন, ‘পাঁচ বছরে আমি ২৫টিরও বেশি নাটকে কাজ করেছি। এর মধ্যে ছিল তিনটি ধারাবাহিকও। এছাড়া ৮টি একক নাটক ও ২০টির বেশি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের কাজ শেষ হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত