ওয়েব ফিল্ম ‘ত্রিভুজ’

অভিনয়কে প্রাধান্য দিচ্ছি

ফারিণ খান

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

ঢালিউডের গ্ল্যামারাস চিত্রনায়িকা ফারিণ খান। জাজ মাল্টিমিডিয়ার ‘ধ্যাৎতেরিকি’ ছবির মাধ্যমে বড়পর্দায় অভিষেক ঘটে তার। এরপর কয়েকটি ছবির কাজ শেষ করেছেন। সম্প্রতি তিনি অভিনয় করছেন ছোটপর্দায়।

বেশ কিছু নাটকে অভিনয়ের পর ওয়েব ফিল্মের শুটিং করছেন। মুনতাহা বৃত্তার চিত্রনাট্যে আলোক হাসান নির্মাণ করছেন ওয়েব ফিল্ম ‘ত্রিভুজ’। সাজু মুনতাসিরের প্রযোজনায় ১৯৫২ এন্টারটেইনমেন্ট লিমিটেডের ব্যানারে ওয়েব ফিল্মটি নির্মাণ করা হচ্ছে। যা প্রকাশিত হবে দীপ্ত প্লে তে। এ ওয়েব ফিল্মেই দেখা মিলবে ফারিণের। ওয়েব ফিল্মে কাজের অভিজ্ঞতা জানিয়ে ফারিণ বললেন, ‘ত্রিভুজ’ এর অভিজ্ঞতা চমৎকার। ফিল্মের আমেজ পাচ্ছি শুটিংয়ে। ভিন্নধর্মী সামাজিক গল্প। আমার চরিত্রের নাম মলি। আমার বিপরীতে আছেন ইমতিয়াজ বর্ষণ। একটি দুর্ঘটনাকে কেন্দ্র করে কাহিনী এগিয়ে যায়। সবমিলিয়ে ভালো কাজ হচ্ছে। ফারিন আরও বললেন, ‘ত্রিভুজ’ ওটিটির জন্য আমার দ্বিতীয় কাজ। এর আগে চরকির জন্য ‘প্রচলিত’ সিরিজের ‘বিলাই’ পর্বে অভিনয় করেছিলাম। ওয়েব ফিল্ম হিসেবে এটিই প্রথম কাজ।

জানুয়ারি মাসে অভিনয়ের জন্য ১৫ দিন বরাদ্দ করেছেন ফারিন। মোট ৩টি কাজ শেষ করবেন এ মাসে। ফারিণ বললেন, চলতি মাসে আরও দুটি ফিকশনের কাজ করতে যাচ্ছি। এর মধ্যে একটি ভালোবাসা দিবস উপলক্ষ্যে নির্মাণ করা হবে। কাজটি প্রসঙ্গে এখনই কিছু বলতে মানা। আরেকটি খন্ড নাটকে কাজ করব।

বড়পর্দা থেকে ছোটপর্দায় নিয়মিত হয়েছেন ফারিণ। তবে কি তিনি এ পর্দায় ফোকাসড?

প্রশ্ন ছুঁড়তেই ফারিণ জানালেন তিনি আগেও বিষয়টি নিয়ে নিজের অভিমত দিয়েছে। ফের তা জানিয়ে বললেন, আমি ওটিটি, নাটক কিংবা ফিল্ম নির্দিষ্ট কোনও মাধ্যমে ফোকাসড তা বলা ঠিক হবে না। আমি অভিনয়কে প্রাধান্য দিচ্ছি। কয়েক মাস আগে যখন কাজে নিয়মিত হলাম তখন প্রায় ১০টির মতো নাটকে কাজ করে ফেলি। তাতে করে মান বজায় রাখা সম্ভব হচ্ছিল না। তাই শেষ দুই মাসে কাজের পরিমাণ কমিয়ে দিয়েছি। মাসে ২-৩ টি কাজ করছি। গল্প নির্বাচনে চুজি হয়েছি। ভালো কাজের চেষ্টা করছি যেখানে অভিনয়ের সুযোগ আছে।

সবশেষে বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে তার ভাষ্য, আমার কাছে কয়েকটি ওটিটির চিত্রনাট্য আছে। শীগগির শুটিং শুরু হবে। মাসে ২-৩টি করে কাজ করছি।

ফিল্মের চিত্রনাট্যও আসে অনেক। কিন্তু নাটকে যেমন অল্প সময়ে বেশ কিছু চরিত্রে অভিনয় করা যায়, সিনেমায় তা যায় না। নাটক এজন্যই করছি যাতে ক্যারেক্টার শিফট করতে পারি। আমার অভিনয় উন্নত করার জন্য মূলত টিভি নাটক নিয়মিত করছি।