এবার অস্কার কমিটির নজরে শাহরুখ খান

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন ডেস্ক

বলিউড বাদশাহ শাহরুখ খান কিং খান নামেও খ্যাত।

যার সিনেমা গোটা ভারতসহ উপমহাদেশ তো বটেই, মধ্যপ্রাচ্য এবং মার্কিন মুলুকেও ব্যাপক চাহিদা রয়েছে। সিনে দুনিয়ার সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার একাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। প্রতি বছর এটি প্রদান করে যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান ‘দ্য একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস’। এই একাডেমি কর্তৃপক্ষের নজরেই এবার পড়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান ও অভিনেত্রী কাজল।

তাদের অভিনীত ‘দিলওয়্যালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবির একটি বিখ্যাত গানের ক্লিপ পোস্ট করা হয়েছে প্রতিষ্ঠানটির ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। তারপর থেকেই পুরো বলিউডসহ শাহরুখ ভক্তদের মধ্যে দারুণ সাড়া পড়ে যায়। পোস্ট করা গানটির নাম ‘মেহেন্দি লাগাকে রাখনা’। এটি ১৯৯৫ সালের বিখ্যাত সিনেমা ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র (ডিডিএলজে) গান। বলাবাহুল্য, এটি বলিউডের ইতিহাসে অন্যতম জনপ্রিয় সিনেমা।

সেই সঙ্গে শাহরুখ-কাজলের ক্যারিয়ারের টার্নিং পয়েন্টও বটে। সম্প্রতি দ্য একাডেমির ইনস্টাগ্রাম হ্যান্ডেলে গানটির ক্লিপ শেয়ার করা হয়েছে। সঙ্গে লেখা হয়েছে, ‘ক্লাসিক গান ‘ মেহেন্দি লাগাকে রাখনা’য় শাহরুখ ও কাজলের পারফরম্যান্স।’ অস্কারের মতো বিশ্বের মর্যাদাসম্পন্ন অ্যাওয়ার্ড শাহরুখের কপালে না জুটলেও পৃথিবীর নামীদামি অভিনয়শিল্পীরা তাকে বেশ সমীহ করেন।