রবীন্দ্রনাথের গল্পে অনুপ্রাণিত হয়ে নির্মিত নাটকে সুইটি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

নতুন বছরে সুইটি নতুন ধারাবাহিক নাটকের কাজ শুরু করেছেন দীপ্ত টিভিতে প্রচারের জন্য। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ছোটগল্প ‘দেনা পাওনা’ থেকে অনুপ্রাণিত হয়ে গোলাম মুক্তাদির নির্মাণ করছেন একটি দীর্ঘ ধারাবাহিক নাটক, নাম ‘দেনা পাওনা’। এই ধারাবাহিকের অন্যতম প্রধান চরিত্রে অভিনয় করছেন তানভীন সুইটি।

তিনি বলেন, ‘গল্প পছন্দ না হলে সাধারণত আমি অভিনয় করি না। সেটা হোক সিনেমা কিংবা নাটক কিংবা ওটিটি প্লাটফরমের কোনো কাজ। গল্পটা ভালো হওয়া পছন্দ হওয়া খুউব জরুরি। যেহেতু এটি আমাদের বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের ছোট গল্পতে অনুপ্রাণিত হয়ে নির্মিত হচ্ছে এবং আমার কাছে ভীষণ ভালো লেগেছে গল্প এবং আমার অভিনীত সায়মা চরিত্রটি। যে কারণে কাজটি করছি। সানের নির্দেশনায় এবারই প্রথম আমি কাজ করছি। খুব চুপচাপ শান্ত একজন পরিচালক সান। কাজটা যথেষ্ট মন দিয়ে করছে। বাড়তি কোনো কথা নেই, শুধু কাজটা মন দিয়ে করাটাই যেন তার কাজ। এমনি করেই আসলে ভালো কাজ দাঁড়ায়। আমি খুব আশাবাদী নতুন এই ধারাবাহিকটি নিয়ে।’

গোলাম মুক্তাদির বলেন, ‘আপাতত প্রথম লটের কাজ শুরু হয়েছে। টানা ২২ দিন আমরা কাজ করব। আগামী এক বছরজুড়ে এই ধারাবাহিকের শুটিং চলবে। আপাতত টার্গেট ৩১২ পর্ব পর্যন্ত ধারাবাহিকটি নির্মাণ করা। সুইটি আপা এই ধারাবাহিকে একজন আদর্শ মায়ের ভূমিকায় অভিনয় করছেন। তিনি নিঃসন্দেহে একজন গুণী অভিনেত্রী এবং তার অভিনয়ে আমি ভীষণ খুশি।’ দেনা পাওনা গল্প থেকে অনুপ্রাণিত হয়ে মূল গল্প ঠিক রেখে নাটকটি রচনা করেছেন আহমেদ হীরক।