ঢাকা ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

নায়িকারা যেতে চান সংসদে

নায়িকারা যেতে চান সংসদে

বর্তমানে রুপালি পর্দার জগত থেকে অনেক তারকাই সক্রিয় হচ্ছেন রাজনীতির মাঠে। এরই মধ্যে বেশ কয়েকজন অভিনয়শিল্পী নাম লিখিয়েছেন রাজনীতিতে। দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনেও বিভিন্ন দল ও স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোটে লড়েছেন অনেকে। এবার সংরক্ষিত নারী আসনে এমপি হয়ে সংসদে যেতে চান তারা। সংরক্ষিত ৫০টি নারী আসনের মধ্যে ৪৮ আসনে প্রার্থী দেবে আওয়ামী লীগ। আর জাতীয় পার্টি দেবে দুটি আসনে। গতকাল থেকে আওয়ামী লীগের মনোনয়ন বিক্রি শুরু হয়েছে। তারকা জগতের অনেকেই দলটির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ভোটগ্রহণ আগামী ১৪ মার্চ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশনের সচিব জাহাংগীর আলম। প্রথম দিনে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন সংগ্রহ করেছেন-

অপু বিশ্বাস : ঢালিউড কুইন চিত্রনায়িকা অপু বিশ্বাস বগুড়া অঞ্চল থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। অপু বিশ্বাস বলেন, আমি যেহেতু একজন অভিনেত্রী, আমি সবসময় জনগণের সঙ্গে ছিলাম। আমি বরাবরই নারীদের উন্নয়ন করতে চাই। সেই জায়গা থেকেই যদি আমাকে সুযোগ করে দেয়া হয় তাহলে আমি মানুষের জন্য কাজ করব। ইনশাআল্লাহ, আপনারা সবাই দোয়া করবেন, আশীর্বাদ করবেন আমি যেন লক্ষ্যপূরণ করতে পারি। আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হতে পারায় নিজেকে ভাগ্যবান মনে করেন অপু। তিনি আরো বলেন, ‘নিজেকে রাজনীতির সঙ্গে জড়াতে পারা এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষে থাকতে পারা আমার জন্য সৌভাগ্য বলে মনে করি। মনোনয়ন ফরম সংগ্রহ করলাম। মনোনয়ন পাওয়া না পাওয়ার বিষয়টি আপেক্ষিক বিষয়। তবে আমি প্রত্যাশা করি আমাকে মনোনয়ন দেওয়া হবে। বাকিটা আল্লাহ তাণ্ডআলার ইচ্ছা।’

নিপুণ : চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকা নায়িকা নিপুণ সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। তার সঙ্গে ছিলেন চিত্রনায়ক রিয়াজ।

শাওন : প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন ময়মনসিংহ বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

শাহনূর : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন ফরম কিনলেন চিত্রনায়িকা সৈয়দা কামরুন নাহার শাহনূর। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। আমি নিজেও সামাজিক কাজের সঙ্গে যুক্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনীত করলে তার নির্দেশনা অনুযায়ী কাজ করতে চাই। এছাড়া নারীদের জন্য কাজ করতে চান বলেও জানান তিনি।

সোহানা সাবা : চিত্রনায়িকা সোহানা সাবা ঢাকা বিভাগ থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। এ সময় সাবা বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি শুধু আওয়ামী লীগ পন্থির পাশাপাশি অনেক বড় দেশপ্রেমিকও ছিলেন। আমরা খুবই ভাগ্যবান যে টানা ১৫ বছর ধরে আওয়ামী লীগ আমাদের সঙ্গে আছে। সেজন্য আমি অবশ্যই চাই আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে। তিনি আরও বলেন, এর আগে সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত ছিলাম না আমি। তবে নির্বাচনি প্রচারণায় অংশ নিয়েছি। আমার বাবা রাজনীতি করতেন, কিন্তু নিজে কখনো ভাবিনি যে আমিও রাজনীতি করব। সাধারণ মানুষের পাশে থেকেই তাদের জন্য কাজ করব।

উর্মিলা শ্রাবন্তী : সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন তুলেছেন উর্মিলা শ্রাবন্তী কর। অভিনয়ের পাশাপশি তিনি রাজনীতিতে সক্রিয়। আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপকমিটির সদস্য। মনোনয়ন কেনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এই অভিনেত্রী বলেন, একযুগের রাজনীতির ক্যারিয়ারের কথা। একই সঙ্গে বললেন, দল থেকে যদি তাকে নির্বাচন করা হয় তাহলে নিজ এলাকার নারীদের উন্নয়নের পাশাপাশি দেশের নারীদের উন্নয়নেও কাজ করে যাবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত