ঢাকা ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ভালোবাসা দিবসের নাটক

ভালোবাসা দিবসের নাটক

আর দুই দিন পরই বিশ্ব ভালোবাসা দিবস। ভালোবাসা দিবস মানেই যেন নাটকের একটি বড় উৎসব। বিশেষ দিবস উপলক্ষ্যে টেলিভিশন কিংবা ইউটিউব চ্যানেলের পাশাপাশি দেশীয় ওটিটি প্ল্যাটফর্মগুলোও নতুন কনটেন্ট দিয়ে চমক দেখাচ্ছে। বিশ্ব ভালোবাসা দিবসকে ঘিরে চলতি মাসে প্ল্যাটফর্মগুলো প্রকাশ করছে নতুন সিরিজ ও সিনেমা।

বঙ্গতে ‘দ্য লাভ স্টোরিজ’

ভালোবাসা দিবস উপলক্ষ্যে ‘লাভ স্টোরিজ’ নামের অ্যান্থলজি ওয়েব সিনেমা নিয়ে আসছে বঙ্গ বিডি। এতে থাকছে চার নির্মাতার চারটি গল্প। গিয়াস উদ্দিন সেলিম বানাচ্ছেন ‘গাঁইয়া’, মিজানুর রহমান আরিয়ান ‘বুকিং’, ভিকি জাহেদ ‘এক্সট্রা’ ও কাজল আরেফিন অমির ‘দুঃখিত’। বুকিংয়ে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন এ বি এম সুমন ও পরী মণি। নির্মাতা আরিয়ান জানান, বুকিং মিষ্টি এক প্রেমের গল্প। যেখানে তিনি পরী মণি ও এ বি এম সুমনকে একটু ভিন্নভাবে উপস্থাপনের চেষ্টা করেছেন। দুঃখিত নামের গল্পে জুটি বেঁধেছেন জিয়াউল হক পলাশ ও পারসা ইভানা। অমির পরিচালনায় এই জুটি এরই মধ্যে ‘ব্যাচেলর পয়েন্ট’, ‘গুডবাজ’, ‘ব্যাডবাজ’, ‘বিদেশ’, ‘কিডনি’সহ বেশ কিছু নাটকে কাজ করেছেন। সেলিমের গাঁইয়াতে জুটি হয়েছেন খায়রুল বাসার ও প্রার্থনা ফারদিন দীঘি। আর ভিকি জাহেদের এক্সট্রায় দেখা যাবে নিলয় আলমগীর ও সাবিলা নূরকে। ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে মুক্তি পাবে সিনেমাটি।

বিঞ্জে ‘আরারাত’

ভিকি জাহেদের নির্দেশনায় বেশ কিছু কাজে প্রশংসিত হয়েছেন মেহজাবীন চৌধুরী। আবারও এই পরিচালকের নির্দেশনায় নতুন ওয়েব সিরিজ নিয়ে আসছেন মেহজাবীন। নাম ‘আরারাত’। সম্প্রতি ফার্স্টলুক পোস্টার শেয়ার করেছে বিঞ্জ। মুক্তির তারিখ নির্ধারণ না হলেও ভালোবাসা দিবস উপলক্ষ্যেই মুক্তি পাবে সিরিজটি। আরারাতে মেহজাবীনের বিপরীতে আছেন শ্যামল মাওলা। গত বছরের ডিসেম্বরে ঘোড়াশাল, নবাবগঞ্জ, মানিকগঞ্জ ও ঢাকায় শুটিং হয়েছে সিরিজটির।

দীপ্ত প্লেতে ‘ইউএনও স্যার’

দীপ্ত প্লেতে মুক্তি পাবে ওয়েব ফিল্ম ‘ইউএনও স্যার’। বানিয়েছেন সৈয়দ শাকিল। আহসান হাবিবের গল্পে সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন মেজবাহউদ্দিন সুমন। নাম ভূমিকায় অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব। তার বিপরীতে আছেন তানজিম সাইয়ারা তটিনী। আরো আছেন ইন্তেখাব দিনার, জয়রাজ, নরেশ ভূঁইয়া প্রমুখ। সম্প্রতি ফেসবুকে ওয়েব ফিল্মটির পোস্টার শেয়ার করে ক্যাপশনে লেখা হয়েছে ‘কিছু প্রেম প্রেমের চেয়েও বড়। শিগগির আসছে দীপ্ত প্লের অরজিনাল ফিল্ম ইউএনও স্যার।’ জানা গেছে, ভালোবাসা দিবস উপলক্ষে চলতি মাসেই রিলিজ পাবে সিনেমাটি।

চরকিতে ‘কাছের মানুষ দূরে থুইয়া’

ভালোবাসার মাসে মিনিস্ট্রি অব লাভ প্রজেক্টের ওয়েব ফিল্ম প্রকাশ করতে যাচ্ছে চরকি। শিহাব শাহীনের পরিচালনায় ‘কাছের মানুষ দূরে থুইয়া’ নামের ওয়েব ফিল্মে জুটি বেঁধে অভিনয় করেছেন প্রীতম হাসান ও তাসনিয়া ফারিণ। জানা গেছে, লং ডিসট্যান্স সম্পর্ক নিয়ে তৈরি হয়েছে সিনেমার কাহিনি। এ ধরনের সম্পর্কের ক্ষেত্রে দূরত্বের কারণে মাঝেমধ্যে তৈরি হয় অনিশ্চয়তা, সন্দেহ ও ক্ষোভ। তেমনই একটি প্রেমের গল্প তুলে ধরা হয়েছে কাছের মানুষ দূরে থুইয়া সিনেমায়। এছাড়া ফেব্রুয়ারির প্রথম দিন চরকিতে মুক্তি পেয়েছে ছয় পর্বের সিরিজ ‘টিকিট’।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত