বৃদ্ধাশ্রমে সোনিয়া লাজুক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

ভিন্নধর্মী নাটকের মাধ্যমে বাংলা নাটকে শক্ত অবস্থান তৈরির চেষ্টা করছে উদীয়মান তারকা ও মডেল সোনিয়া লাজুক। বেশ কয়েকটি টেলিভিশনে প্রচারিত নাটকে দর্শক জনপ্রিয়তা পেয়েছেন। সাম্প্রতিক সময়ে ‘মা কেন বৃদ্ধাশ্রমে’ নাটকে মূল চরিত্রে অভিনয় করেছেন সোনিয়া লাজুক। চলমান সমাজে বৃদ্ধ মাকে কীভাবে অবহেলার শিকার হতে হয়, এমন কাহিনি নিয়ে নির্মিত হয়েছে এই নাটকটি।

উত্তরার বিভিন্ন লোকেশনে শুটিং এর পাশাপাশি গাজীপুরের আপনি বাস বৃদ্ধাশ্রমে মূল শুটিং করা হয়। নাটকটি এশিয়ান টেলিভিশনে প্রচার করা হবে। ভিন্নধর্মী এ নাটকটি পরিচালনা ও প্রযোজনা করেছেন পলাশ ইসলাম। নাটকটিতে অভিনয় করেছেন সম্রাট আকাশ, পলাশ ইসলাম, মমো আলীসহ অনেকেই। সোনিয়া লাজুক তার অনুভূতিতে বলেন, নাটকটিতে আমার অনুভূতি একেবারেই ভিন্ন রকম। আমরা যারা নারী বয়বৃদ্ধ হওয়ার সঙ্গে সঙ্গে সন্তানদের কাছে অবহেলা শিকার হই।

ভিন্নধর্মী গল্পের মাধ্যমে সমাজের সর্বস্তরের মানুষের জন্য আদর্শিক মেসেজ দেওয়া হয়েছে। সরেজমিন, বৃদ্ধাশ্রমে গিয়ে তাদের দুর্দশা দেখে আমার মনে হয়েছে, সমাজের প্রত্যেকটি বিবেকবান মানুষকে অবহেলিত মানুষের পাশে দাঁড়ানো উচিত। যেন আর কোনো মাকে বৃদ্ধাশ্রমে থাকতে না হয়। আশা করি, নাটকটি দর্শক জনপ্রিয়তা পাবে।