ঈদের ‘ওমর’ সিনেমায় হুমায়ূন আহমেদ ও মান্না

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

ঈদ আসলেই সিনেমা মুক্তি দেওয়ার হিড়িক দেখা যায়। ঈদের ছুটিতে দেশের প্রেক্ষাগৃহে তুলনামূলক দর্শকের আনাগোনা বেড়ে যায় বছরের অন্য সময় থেকে। যে কারণে আগের তুলনায় প্রেক্ষাগৃহ এখন কম থাকলেও ঈদকে কেন্দ্র করে অনেক বন্ধ হল চালু হয়। যার ফলে নির্মাতা, প্রযোজকরা ঈদকেই সিনেমা মুক্তির অন্যতম সময় বলে মনে করেন। এবার ঈদেও রেকর্ড পরিমাণ সিনেমা মুক্তির তালিকায় আছে। এখন পর্যন্ত প্রায় ১৩টি সিনেমা ঈদে মুক্তির প্রস্তুটি নিচ্ছে। তবে এরই মধ্যে ছয় থেকে সাতটি সিনেমা নিয়েই আলোচনা চলছে দর্শক মহলে। এবারের ঈদে মুক্তির তালিকায় আছে শরিফুল রাজের ‘ওমর’ সিনেমা। সিনেমাটিতে জাদরেল অভিনেতাদের ছড়াছড়ি।

তাদের সঙ্গে যুক্ত হলো প্রয়াত ঢালিউড সুপারস্টার মান্না ও জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের নাম। নড়েচড়ে উঠলেও এটাই সত্যি। কেন না ‘ওমর’ সিনেমার সদ্যপ্রকাশিত পোস্টারে জানানো হয়েছে ছবিটি উৎসর্গ করা হয়েছে কথাসাহিত্যিক ও নির্মাতা হুমায়ূন আহমেদ এবং চিত্রনায়ক ও প্রযোজক আসলাম তালুকদার মান্নাকে। ‘ওমর’র পোস্টারটি আলাদাভাবে নজরে পড়ার মতো। কেন না, একই সঙ্গে সাত অভিনেতা অর্থাৎ শরিফুল রাজ, নাসির উদ্দিন খান, শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, এরফান মৃধা শিবলু, আবু হুরায়রা তানভীর ও নাফিস আহমেদকে দেখলে কিছুক্ষণ তাকিয়ে থাকা অস্বাভাবিক না। ছবিটি মান্না ও হুমায়ূন আহমেদকে উৎসর্গের কারণ হিসেবে নির্মাতা রাজ মোস্তফা কামাল রাজ বলেন, এই দুজন মানুষকে ছবিটি উৎসর্গ করার মূল কারণ, তাদের প্রতি আমার শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদন করা। হুমায়ূন আহমেদ আমার সবচেয়ে প্রিয় লেখক। ওনার লেখা এবং নির্মাণ আমাকে অনেক ইন্সপায়ার করেছে। আর নায়ক মান্না আমার অনেক প্রিয়, এমনকি আমার সিনেমার নায়ক শরিফুল রাজেরও প্রিয়।

কেন এত প্রিয়, জানতে হলে সিনেমা হলে গিয়ে দেখতে হবে। ‘ওমরে’র প্রযোজক খোরশেদ আলম। এটি নির্মাণ করা হবে মাস্টার কমিউনিকেশনসের ব্যানারে। এতে রাজের নায়িকা দর্শনা। ছবিটির চিত্রনাট্য লিখেছেন সিদ্দিক আহমেদ। ছবিটির সংগীত পরিচালনা করবেন নাভেদ পারভেজ ও স্যাভি।