ঢাকা ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

ঈদ নাটকে দর্শক প্রতিক্রিয়া

ঈদ নাটকে দর্শক প্রতিক্রিয়া

একসঙ্গে দুই উৎসব- ঈদ ও পহেলা বৈশাখ। ফলে সিনেমা-নাটকে জমজমাট এক ঈদ পার করেছে শোবিজ জগত। সাম্প্রতিক সময়ের সর্বোচ্চ সংখ্যক সিনেমা যেমন বড় পর্দায় উঠেছে, তেমনি টেলিভিশন ও ইউটিউব মিলিয়ে নতুন নাটকের সংখ্যাও কম নয়। এসব নাটক ঈদের আগে থেকেই প্রচার শুরু হয়েছে। এখনও নতুন নতুন নাটক আসছে অন্তর্জালে। তবে ইউটিউবের ট্রেন্ডিং তালিকাও বুঝিয়ে দেয়, দর্শক কোন নাটকে ডুবে আছে। চলুন জেনে নেওয়া যাক ঈদের জনপ্রিয় কয়েকটি নাটক সম্পর্কে-

শেষমেশ : ‘শেষমেশ’ যে গল্প কাঁদিয়েছে দর্শকদের। দেশের নাট্যাঙ্গনে আলোচিত নাম কাজল আরেফিন অমি। ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিক দিয়ে দর্শকের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি। নির্মাতা যখন কাজল আরেফিন অমি, তখন ভিউ, ট্রেন্ডিং কিংবা আলোচনায় এগিয়ে থাকাটাই স্বাভাবিক। হ্যাঁ, এই ঈদের সবচেয়ে আলোচিত নাটক এটি। দর্শক-সমালোচকের প্রশংসায়ও এগিয়ে আছে এই নাটক। গত ১৩ এপ্রিল ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয় নাটকটি। এটি মুক্তির পর থেকেই দর্শক মহলে বেশ সাড়া ফেলেছে। সাত দিনেই এর ভিউ এক কোটি ছুঁই ছুঁই। প্রচারের পর থেকেই ট্রেন্ডিংয়ের প্রথম দিকে রয়েছে এটি, এই মুহূর্তে অবস্থান তিনে। মায়ের প্রতি ছেলের ভালোবাসার চেনা গল্পে নির্মিত নাটকটিতে অভিনয় করেছেন মনিরা মিঠু, জিয়াউল হক পলাশ, পারসা ইভানা, সাইদুর রহমান পাভেল, শিমুল শর্মা, জিল্লুর রহমান প্রমুখ।

সন্ধ্যা ৭টা : অভিনেতা হিসেবে জনপ্রিয় হলেও জিয়াউল হক পলাশ একজন নির্মাতাও। এই ঈদে পলাশের নির্মাণে এসেছে রহস্যময় গল্পের নতুন নাটক ‘সন্ধ্যা সাতটা’। একটি গ্রাম ও অপূর্ণ ভালোবাসার গল্পে এটি বানিয়েছেন তিনি। অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ, পারসা ইভানা, এরফান মৃধা শিবলু, মুসাফির সৈয়দ বাচ্চু, সাইদুর রহমান পাভেল প্রমুখ। গত ১১ এপ্রিল এটি ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্টের চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে। বর্তমানে এর ভিউ ৪ দশমিক ৮ মিলিয়নের বেশি এবং ট্রেন্ডিংয়ে অবস্থান ২৫।

তুই আমারই : এই প্রজন্মের দুই নবীন তারকা মুশফিক ফারহান ও সাদিয়া আয়মান জুটি বেঁধে অভিনয় করেছেন এতে। নাটকটি পরিচালনা করেছেন মো. তৌফিকুল ইসলাম। রোম্যান্টিক গল্পের এই নাটক গত ১২ এপ্রিল সিএমভির ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হয়। এর ভিউ ছাড়িয়েছে ৭ দশমিক ৭ মিলিয়ন। ট্রেন্ডিংয়ে নাটকটির অবস্থান ৯।

তখন যখন : নির্মাতা মিজানুর রহমান আরিয়ান বরাবরই প্রেম-ভালোবাসার গল্প তুলে ধরেন। এবারও ব্যতিক্রম ঘটেনি। ত্রিকোণ প্রেমের গল্পে বানিয়েছেন নাটকটি। প্রশংসাও মিলছে দর্শকের কাছ থেকে। এতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান, সাদিয়া আয়মান ও নাজনীন নিহা। গত ৯ এপ্রিল এটি সিএমভির ইউটিউব চ্যানেলে ছাড়া হয়। ৭ দশমিক ৭ মিলিয়নের বেশি ভিউ নিয়ে ট্রেন্ডিংয়ে নাটকটি রয়েছে ১২ নম্বরে।

বাড়ি গাড়ি নারী : নাটকটি পরিচালনা করেছেন তাইফুর জাহান আশিক। অভিনয়ে আছেন মোশাররফ করিম, তানহা তাসনিয়া, শামীম জামান প্রমুখ। ৪ দশমিক ২ মিলিয়নের বেশি ভিউ নিয়ে ট্রেন্ডিংয়ে এর অবস্থান ২৪-এ। গত ১৩ এপ্রিল নাটকটি ছাড়া হয়েছে। এটি দেখা যাচ্ছে বাংলাভিশন ড্রামা ইউটিউব চ্যানেলে।

বিসর্জন : ভালোবাসার গল্পে জুটি বেঁধে অভিনয় করেছেন মুশফিক ফারহান ও তানজিন তিশা। নাটকটি পরিচালনা করেছেন মেহেদী হাসান হৃদয়।

গত ৮ এপ্রিল এটি পিকক এন্টারটেইনমেন্ট চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে। এরই মধ্যে ভিউ ছাড়িয়েছে ৫ দশমিক ৫ মিলিয়ন। এই মুহূর্তে নাটকটি ট্রেন্ডিং তালিকার ৩১তম স্থানে রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত