কোটি পেরিয়েছে কোনালের ১০ গান

প্রকাশ : ০১ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

সঙ্গীত অঙ্গনে সেরা সময় পার করছেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী কোনাল। দর্শক-শ্রোতাদের মতে, এই মুহূর্তে দেশের ১ নম্বর ফিমেল শিল্পীর নামও কোনাল। গেল রোজার ঈদে মুক্তি পাওয়া রাজকুমার সিনেমার রাজকুমার গানটি দিয়ে দর্শক হৃদয়ে দোলা দিয়েছেন মিষ্টি কণ্ঠের এই শিল্পী। এর বাইরে ঈদের আরেকটি সিনেমার জন্যও গান গেয়েছেন কোনাল। নাটকের গানেও সরব উপস্থিতি এই শিল্পীর।

‘রাজকুমার’ গানটি মুক্তির মাস পার হতে না হতেই ইউটিউব ভিউ দেড় কোটি ছাড়িয়েছে। শিল্পী থেকে শুরু করে অনেকে আবার গানটি কাভারও করেছেন। এর মধ্যেই শোনা গেল, রাজকুমার সিনেমার গান ছাড়াও কোনালের গাওয়া আরো ৯টি গান কোটি ভিউর মাইলফলক অতিক্রম করেছে। নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে তা জানিয়েছেন সময়ের আলোচিত ও গুণী এই সঙ্গীতশিল্পী। কোটি ভিউ ছাড়িয়ে যাওয়া কোনালের গানের মধ্যে আছে ‘বন্ধু’ (১ কোটি ১ লাখ ৮১ হাজারের বেশি), ‘আমি পারবো না তোমার হতে’ (১ কোটি ৭ লাখ ৭৮ হাজারের বেশি), ‘আগুন লাগাইলো’ (৩ কোটি ৫২ লাখের বেশি), ‘তুমি আমার জীবন’ (৩ কোটি ১৫ লাখের বেশি), ‘মিস বুবলী’ (২ কোটি ৩০ লাখের বেশি), ‘পাই না তোকে’ (১ কোটি ৭২ লাখের বেশি), ‘মেঘের নৌকা’ (২ কোটি ৭১ লাখের বেশি), ‘সুরমা সুরমা’ (১ কোটি ৮৬ লাখের বেশি), ‘ও প্রিয়তমা’ (১৫ কোটি ২০ লাখের বেশি) এবং ‘রাজকুমার’ (১ কোটি ৫৬ লাখের বেশি)।

এই ১০ গানের মধ্যে ‘ও প্রিয়তমা’ বাংলাদেশি গান হিসেবে বিগত বছরে রেকর্ড করে। গানটি মুক্তির কিছুদিনে গ্লোবাল টপ চার্ট-এ জায়গা করে নেয়, যা এখন পর্যন্ত বাংলাদেশের প্রথম গান হিসেবেই আছে। প্রকাশ্যের ১০ মাসে চার প্ল্যাটফর্মে এই গানের ভিউ ১৬ কোটির কাছাকাছি। প্রিয়তমা সিনেমার এই গানে কোনালের সঙ্গী ছিল কণ্ঠশিল্পী বালাম। বর্তমানে সিনেমার প্রযোজক, পরিচালক এবং সঙ্গীত পরিচালকদের আস্থার একটি নাম এই শিল্পী। শুধুমাত্র বিগত বছরেই সুরমা সুরমা, মেঘের নৌকা এবং ও প্রিয়তমা’র মতো তিনটি বিগেস্ট হিট ও ব্যপক শ্রোতাপ্রিয় গান পাওয়া গেছে কোনালের কাছ থেকে। একই বছরে ব্যাক টু ব্যাক তিন সুপারহিট গান উপহার দেওয়ার নজির নিকট অতীতে কোনো শিল্পীর ঝুলিতে নেই মনে করছেন সঙ্গীত সংশ্লিষ্টরা।