রুনা লায়লার অনুষ্ঠানে গান গেয়ে প্রশংসিত লুইপা

প্রকাশ : ২৬ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী, সুরকার রুনা লায়লার সংগীত জীবনের ৬০ বছর পূর্তিতে চ্যানেল আইয়ের উদ্যোগে ও অনন্যা রুমার প্রযোজনায় গত ২৪ জুন দুপুরে ‘তারকা কথন’ অনুষ্ঠান বিশেষভাবে সাজানো হয়। অনুষ্ঠানে রুনা লায়লাকে ফুল দিয়ে বরণ করার পর অনুষ্ঠানের উপস্থাপিকা দীপ্তির উপস্থাপনায় অনুষ্ঠানের প্রচার শুরু হয়। অনুষ্ঠানে রুনা লায়লার স্বামী দেশের প্রখ্যাত অভিনেতা, প্রযোজক, পরিচালক আলমগীরও উপস্থিত ছিলেন।

আরো উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ, পরিচালক মতিন রহমান, সংগীত পরিচালক ফোয়াদ নাসের বাবু, মানাম আহমেদ, রিপন খান, শওকত আলী ইমন, গীতিকার মনিরুজ্জামান মনির, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, নায়ক ওমর সানী, নায়িকা অরুনা বিশ্বাস, গায়িকা আঁখি আলমগীরসহ আরো অনেকে। অনুষ্ঠানে আগত সবাই রুনা লায়লাকে নিয়ে তাদের স্মৃতিচারণ করেন। অনুষ্ঠানে একে একে রুনা লায়লার গাওয়া সংগীত পরিবেশন করেন অনন্যা আচার্য্য, অনুপমা মুক্তি, খুরশীদ আলমণ্ডপুষ্পিতা, ইমরান-ঝিলিক, কোনাল, তরিক মৃধাসহ আরো বেশ কয়েকজন। তবে অনুষ্ঠানে একমাত্র রুনা লায়লার সুর করা গান গেয়ে শোনান এই প্রজন্মের স্রোতা সমাদৃত মিষ্টি কণ্ঠের শিল্পী জিনিয়া জাফরিন লুইপা। অনুষ্ঠানের শেষ গান হিসেবেই লুইপার কণ্ঠে রুনা লায়লার সুর করা ও গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘এই দেখা শেষ দেখা’ গানটি পরিবেশন করেন। লুইপার কণ্ঠের এই গান উপস্থিত সবাইকে ভীষণ মুগ্ধ করে। রুনা লায়লাও ভীষণ মনোযোগ দিয়ে তারই সুর করা গান লুইপার কণ্ঠে উপভোগ করছিলেন।

লুইপার পরিবেশনা শেষে সবাই তার গায়কীর ভূয়সী প্রশংসা করেন। নায়ক ওমর সানী বলেন, ‘ লুইপার গান এর আগেও আমি শুনেছি। খুউব ভালো গায়। আজকেও মন ভরিয়ে দিল।’ অনুষ্ঠানের এই প্রজন্মের অন্যান্য শিল্পীদের মধ্যে ইউসুফ, ইমরান, ঝিলিক, তরিকসহ আরো অনেকেই লুইপার গানের ভূয়সী প্রশংসা করেন।

লুইপা বলেন, ‘আমার জীবনের বড় প্রাপ্তি আমি শ্রদ্ধেয় রুনা লায়লা ম্যাডামের সুর করা গান গাইতে পেরেছি। তিনি আমাকে স্নেহ করেন, ভালোবাসেন- এটাই এক জীবনের অনেক বড় প্রাপ্তি। তার সংগীত জীবনের ৬০ বছর পূর্তি অনুষ্ঠানে তারই সামনে গাইতে গিয়ে ভীষণ ভয় লাগছিল। যে কারণে আমি চোখ বন্ধ করে গান গেয়েছি। কেমন গেয়েছি জানি না, তবে চেষ্টা করেছি পুরো আবেগ দিয়ে সুরে গাইতে। ধন্যবাদ চ্যানেল আই পরিবারকে, ধন্যবাদ অনন্যা রুমা আপুকেও। আমি, আমরা সবাই গর্বিত আমাদের একজন রুনা লায়লা (ম্যাডাম) আছেন। তিনি আমাদের মাথার উপর আশীর্বাদ হয়ে আছেন। আল্লাহ তাকে সুস্থ রাখুন ভালো রাখুন।’