ঢাকা ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

যুক্তরাষ্ট্রে সম্মাননা পেলেন মন্দিরা

যুক্তরাষ্ট্রে সম্মাননা পেলেন মন্দিরা

কিছুদিন আগেই যুক্তরাষ্ট্রে গিয়েছেন ‘কাজল রেখা’খ্যাত নায়িকা মন্দিরা চক্রবর্ত্তী। সেখানে যাবার পরপরই তিনি ‘ঢালিউড অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে ‘কাজল রেখা’ সিনেমাতে নাম ভূমিকায় অভিনয় করার জন্য প্রথম কোনো সম্মাননা অর্জন করেন সিনেমার নায়িকা হিসেবে। প্রথম সম্মাননা পাবার রেশ কাটতে না কাটতেই আবারো মন্দিরা ‘কাজল রেখা’ সিনেমাতে অভিনয়ের জন্য আরো একটি সম্মাননায় ভূষিত হলেন। এরইমধ্যে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে অনুষ্ঠিত ‘আনন্দ মেলা’ অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ‘বেস্ট ফিল্ম অ্যাকট্রেস’ হিসেবে সম্মাননা লাভ করেন তিনি। মন্দিরা চক্রবর্ত্তী বলেন, ‘দেশের জন্য এই মুহূর্তে মনটা ভীষণ অস্থির হয়ে আছে। মনে শান্তি পাচ্ছি না। দেশে দ্রুত সবকিছুতে স্বাভাবিক অবস্থা ফিরবে সেই প্রত্যাশাই করছি মনে মনে। মা-বাবার সঙ্গে প্রতিদিনই কথা হচ্ছে।

তারাও সেখান থেকে আমার জন্য আশীর্বাদ করছেন, দূরে যেন আমিও নিরাপদে থাকি ভালো থাকি। এরইমধ্যে আমি কাজল রেখা’তে নাম ভূমিকায় অভিনয়ের জন্য আবারো সম্মাননা পেলাম। বেস্ট ফিল্ম অ্যাকট্রেস হিসেবে আনন্দ মেলা সম্মাননায় ভূষিত হলাম আমি। আয়োজকদের প্রতি আমার ভীষণ কৃতজ্ঞতা। কৃতজ্ঞতা এ কারণেই যে, আমাকে প্রথম সিনেমাতে অভিনয়ের জন্যই বেস্ট অ্যাকট্রেস হিসেবে সম্মাননা প্রদান করায়। একজন শিল্পী হিসেবে আমি সত্যিই ভীষণ অনুপ্রাণিত এবং গর্বিতও বটে। কাজলরেখা- আমার অভিনয় জীবনের অনেক বড় একটা অধ্যায়।

এই সিনেমাতে অভিনয়ের পর সিনেমা মুক্তির প্রতীক্ষায় আমি অনেক ভালো ভালো কাজও না করে দিয়েছি। যার ফলও আমি পেয়েছি সিনেমাটি মুক্তির পর। অবশ্যই ধন্যবাদ গিয়াস উদ্দিন সেলিম ভাইকে আমাকে এই সিনেমাতে কাজ করার সুযোগ করে দেবার জন্য। আমাকে চরিত্র অনুযায়ী খুঁটিনাটি সব বুঝিয়ে দিয়ে আমার কাছ থেকে অভিনয় বের করে আনার জন্য। পুরো টিমের প্রতিই আমার আন্তরিক কৃতজ্ঞতা। দর্শকের প্রতিও আন্তরিক কৃতজ্ঞতা আমাকে প্রথম সিনেমাতেই মন থেকে গ্রহণ করার জন্য। দোয়া চাই সবার কাছে যেন আমার জন্মদিনের আগেই যেন ঠিকঠাকভাবে দেশে ফিরতে পারি। এদিকে মিঠু খানের পরিচালনায় মন্দিরা চক্রবর্ত্তী পুরোপুরি শেষ করেছেন ‘নীলচক্র’ সিনেমার কাজ। এই সিনেমাটি নিয়েও মন্দিরার ভীষণ প্রত্যাশা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত