আবার সুযোগ হলে

প্রকাশ : ০৫ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

একুশে পদকপ্রাপ্ত জীবন্ত কিংবদন্তী অভিনেত্রী জাহানারা আহমেদকে নিয়ে বেশ কয়েক বছর আগে আরেক একুশে পদকপ্রাপ্ত অভিনেতা আবুল হায়াত একটি নাটক নির্মাণ করেছিলেন।

সবমিলিয়ে যদি সময় সুযোগ হয় আরো একবার একটি ভালো গল্প নিয়ে জাহানারা আহমেদকে নিয়ে নাটক নির্মাণের আগ্রহ প্রকাশ করেছেন আবুল হায়াত। আবুল হায়াত বলেন, জাহানারা আপা বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনের গর্ব। আমি তাকে নিয়ে বেশ কয়েক বছর আগে একটি নাটক নির্মাণ করেছিলাম। এরপর আসলে তাকে নিয়ে কাজ করার সুযোগ হয়ে উঠেনি। তার শরীরটাও এখন আর আগের মতো ভালো নেই। আমারও ইচ্ছে আছে ভালো গল্প পেলে তাকে নিয়ে একটি শেষ নাটক নির্মাণ করতে চাই, যদি তিনি সুস্থ বোধ করেন। তা না হলেতো সম্ভব নয়।

এখন সময়ই বলে দিবে তাকে নিয়ে কাজটি আমি করতে পারবো কী না। জাহানারা আপা ভীষণ গুণী একজন শিল্পী। তিনি নিজেও নাটক রচনা করেন। যে কারণে তারসঙ্গে কাজ করার আনন্দটাও অন্যরকম। আল্লাহ চাইলে যদি সময় সুযোগ ব্যাটে বলে মিলে তবে আরেকটি কাজ করার প্রবল ইচ্ছে রাখি। বাকিটা আসলে সময়ের ব্যাপার।’ জাহানারা আহমেদ বলেন, ‘এরপর আসলে আমার যতোদূর মনেপড়ে আর কোনো নাটকে অভিনয় করা হয়ে উঠেনি। শরীর এখন ভালো না। আর কখনো অভিনয় করা হবে কী না একমাত্র আল্লাহই জানেন।’ আবুল হায়াতের রচনায় ও পরিচালনায় জাহানারা আহমেদ ‘বাবা তোমার হাতটা একটু ধরি’ নাটকে অভিনয় করেছিলেন। নাটকটি এটিএন বাংলায় প্রচারিত হয়েছিল। জাহানারা আহমেদ রচিত সর্বশেষ প্রচারিত ধারাবাহিক নাটক ছিল ‘লকেট’। এটি বিটিভিতে প্রচারিত হয়েছিল।