পূর্ণেন্দু পত্রীর কবিতা থেকে শর্ট ফিল্ম

প্রকাশ : ১৮ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন ডেস্ক

ধানমন্ডি, সদরঘাট, গুলশানের বিভিন্ন লোকেশনে শর্ট ফিল্মটি চিত্রায়ণ করা হয়। ইভান এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস প্রযোজিত এই ফিল্মে অভিনয় করেন, নবাগত অভিনেতা নাফিস ও অভিনেত্রী তানজিদা। সিনেমাটোগ্রাফিতে ছিলেন মহি শান্ত।

শর্ট ফিল্মটির নির্মাণে নতুনত্ব রয়েছে। নির্মাতা এক সাক্ষাৎকারে বলেন, ‘এই ধরনের নির্মাণশৈলী আশাকরি দর্শকদের ভালো লাগবে। দেশে ছাত্র-জনতার বিপ্লবের পর আমাদের ছবিতেও আমরা বিপ্লবকে ধরতে চেষ্টা করেছি।’

প্রসঙ্গত, নির্মাতা ইভান মনোয়ার প্রযোজনা প্রতিষ্ঠান আই থিয়েটারের ব্যানারে আগামী সপ্তাহে শুট করতে যাচ্ছেন সমারসেট মমর গল্প অবলম্বনে শর্ট ফিল্ম ‘লাঞ্চন’। এ ছাড়া মস্কো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের জন্য পূর্ণদৈর্ঘ্য সিনেমা ‘অভিনেত্রী’। সিনেমাটির প্রি-প্রোডাকশন চলছে। সিনেমার গল্প, দৌলতদিয়া দৌলতদিয়া যৌনপল্লীর একজন পতিতার সঙ্গে একজন ফিল্ম ডিরেক্টরের প্রেম, প্রতারণা ও সুইসাইডের গল্প। নির্মাতা ইভান মনোয়ারের ছবি ‘প্যাসেঞ্জার’ গত বছর ইউরোপিয়ান ফিল্ম ফেস্ট এ বেস্ট স্টোরি অ্যাওয়ার্ড জিতেছিল। এ বছর তিনি শাওমির গ্লোবাল ফিল্মমেকার নির্বাচিত হয়েছেন। বিটিভির ছোট ছবি বড় স্বপ্ন প্রজেক্টের জন্য তিনি ‘গ্রীন পাসপোর্ট’ নামে একটি শর্ট ফিল্মও নির্মাণ করছেন।