মিস্টার ইউনিভার্সের দ্বিতীয় রানার আপ বাংলাদেশ

রেকর্ড গড়লেন রিফাত মাহমুদ!

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

সম্প্রতি মডেলিং নিয়ে প্রথম আন্তর্জাতিক সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশের মডেল ইমাম মাহমুদ রিফাত। এবার এই তরুণ মডেল দিলেন আরও বড় সুখবর।

‘মিস্টার ইউনিভার্স ২০২৪ এর বাংলাদেশের প্রতিনিধিত্ব করে ছিনিয়ে এনেছেন ২য় রানার আপের মুকুট! এবার ‘মিস্টার ইউনিভার্সের আসর বসেছিল ভারতের লক্ষ্মৌতে। চলতি আগস্টের ২০-২৫ তারিখ পর্যন্ত বিশ্বের ২০ দেশের ২০ জন প্রতিযোগীকে নিয়ে বসেছিল এই আসর। ট্রান্সফর্মেশন নাইটস আয়োজিত ‘মিস্টার ইউনিভার্স ২০২৪’ এ রিফাত প্রতিদ্বন্দ্বিতা করেন, আমেরিকা, অস্ট্রেলিয়া, তুরস্ক, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, মালেশিয়া, থাইল্যান্ড, ভারত, নেপাল, ভিয়েতনাম, হংকং, আফগানিস্তান, ইথিওপিয়া, মায়ানমার, ইন্দোনেশিয়া, কাতার, সিরিয়া, সাউথ আফ্রিকা ও নাইজেরিয়ার প্রতিনিধির সঙ্গে।

মডেল রিফাত বলেন, ‘যে কোনো শিল্পীই চায় তার দেশকে বিশ্বের দরবারে সম্মানের সঙ্গে তুলে ধরতে। সেই সুযোগটি যদি মিস্টার ইউনিভার্সের মতো মঞ্চে হয়, তাহলে আনন্দ এবং গর্ব দ্বিগুণ হয়ে যায়।’

রিফাত আরো বলেন, ‘আমি একেবারেই নিজের উদ্যোগে মিস্টার ইউনিভার্সের জন্য রেজিস্ট্রেশন করি। তারা আমার কাছে নানা ধরনের তথ্য উপাত্ত চেয়ে নেয়। প্রথমে তারা ছবি এবং পোর্টফোলিওর ওপর ভিত্তি করে বাছাই করে টপ ২০ নির্বাচন করেছিলেন। চূড়ান্ত ফলাফলে আমি সেরা ০৩ এর একজন।

প্রথমবারের মতো বাংলাদেশ অংশ নিলো মিস্টার ইউনিভার্সে, তাও আমার হাত ধরে। তাই আমি চেষ্টা করেছি সর্বোচ্চ পরিশ্রম দিয়ে আমার দেশের মুখ উজ্জ্বল করতে।’

প্রসঙ্গত, রিফাত গত মাসে অনুষ্ঠিত ভারতের সম্মানজনক ‘মুম্বাই ফ্যাশন উইক’ এবং ‘ল্যাকমে একাডেমি সল্ট লেক প্রেজেন্টস ফ্যাশনোভা সিজন ৫ এর অংশগ্রহণ করেছেন। এ ছাড়া সম্প্রতি আন্তর্জাতিক ব্র্যান্ডের সঙ্গেও একাধিক কাজ করার দুর্দান্ত সুযোগ পেয়েছেন। রিফাত মডেলিং শুরু করেন ২০১৯ এর এবং ২০২২ এর ‘মিস্টার অ্যান্ড মিস ফটোজেনিক বিজয়ের মধ্য দিয়ে সফলতার যাত্রা শুরু করেন।