ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উচ্ছ্বসিত শারমিন সুমী

উচ্ছ্বসিত শারমিন সুমী

গত ৪ সেপ্টেম্বর ছিল বাংলাদেশের গানের পাখি খ্যাত সঙ্গীতশিল্পী সাবিনা ইয়াসমিনের জন্মদিন। জন্মদিন উপলক্ষ্যে শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী শারমিন সুমী তার নিজের ফেসবুক ওয়ালে সাবিনা ইয়াসমিনেরই গাওয়া জনপ্রিয় গান সুমীর কণ্ঠে কাভার করা ‘তুমিতো এখন আমারই কথা ভাবছো’ শেয়ার করে সাবিনা ইয়াসমিনের প্রতি শ্রদ্ধাঞ্জলী জানিয়েছেন। সোহেল রানা ও সূচরিতা অভিনীত মাসুদ পারভেজ (সোহেল রানা) পরিচালিত ‘জীবন নৌকা’ সিনেমাটি মুক্তি পায় ১৯৮১ সালের ৩০ অক্টোবর।

এই সিনেমায় সূচরিতার লিপে সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘তুমিতো এখন আমারই কথা ভাবছো’ গানটি সেই সময়ই শ্রোতা দর্শকের মন কেঁড়ে নেয়। সেই সময় রেডিও টিভিতে গানটি নিয়মিত প্রচার হতো। বিশেষত রেডিওর বিভিন্ন অনুষ্ঠানে গানটি শোনার জন্য বিশেষভাবে অনুরোধও আসতো। তাই গানটি শ্রোতাদের মুখে মুখে শোনা যেত। সাবিনা ইয়াসমিনের কণ্ঠের এই গান পরবর্তীতে বাংলাদেশের বহু শিল্পীর কণ্ঠে বিভিন্ন স্টেজ শোতে, টিভি শোতে শোনা গেছে। গানটি গুলবানু খানের লেখা ও আলম খানের সুর। গানটি নতুন করে নতুন সঙ্গীতায়োজনে গাইবার অনুমতি পেয়েছিলেন শারমিন সুমী।

গানটির নতুন করে সঙ্গীতায়োজন করেছেন ফোয়াদ নাসের বাবু। গানটি গাইতে পেরে ভীষণ উচ্ছসিত সুমী। তবে এই মুহূর্তে শারমিন সুমী আরো বেশি উচ্ছ্বসিত তার স্বামী মোহাম্মদ সালাহউদ্দিনকে নিয়ে। কারণ গেলো ৯ সেপ্টেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হয় যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ সালাহউদ্দিনকে (২৪তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তা) কক্সবাজারের নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে ভীষণ উচ্ছ্বসিত মোহাম্মদ সালাহুউদ্দিনের স্ত্রী শারমিন সুমী। বিষয়টি নিজের ফেসবুক ওয়ালে শেয়ার করে সুমী লিখেছেন, ‘আল্লাহপাক তোমাকে দেশের একজন সৎ নিষ্ঠাবান সরকারি কর্মকর্তা, মানবিক মানুষ হিসেবে দায়িত্ব পালন করার তৌফিক ও নেক হায়াত দান করুন। পরিবারের পক্ষ থেকে অভিনন্দন, দোয়া ও শুকরিয়া। আর সবার দোয়া চাই আল্লাহ যেন আমাদের সুস্থ রাখেন, ভালো রাখেন।’

মোহাম্মদ সালাহউদ্দিন মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি ও এইচএসসিতে ঢাকা বোর্ডের অধীনে বোর্ডে স্ট্যা- করেছিলেন। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অনার্স মাস্টার্স সম্পন্ন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভিাগে শিক্ষকতাও করেন কিছুদিন। পরবর্তীতে উচ্চশিক্ষার জন্য অষ্ট্রেলিয়া চলে যান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত