ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রবিউল সিকদারের পরিচালনায় সেবিকা চরিত্রে মাহি

রবিউল সিকদারের পরিচালনায় সেবিকা চরিত্রে মাহি

মো. রবিউল সিকদার এমনই একজন পরিচালক যিনি সবসময়ই জীবন ঘনিষ্ঠ গল্প নিয়ে নাটক কিংবা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন। একজন মানবিক পরিচালক হিসেবে ইণ্ডাষ্ট্রিতে তার বেশ সুনামও রয়েছে। তার নির্মিত বেশকিছু কাজ দেশে বিদেশে পুরস্কৃতও হয়েছে। রবিউল সিকদারের ভাষ্য এমন যে, নাটক কিংবা শর্টফিল্ম নির্মাণের মধ্যদিয়ে যদি সমাজের মানুষের উপকার হয় তবেই নির্মাতা হিসেবে তিনি স্বার্থক, ধন্য তার জীবন।

বেশ কয়েক বছর আগে এই নির্মাতার মা মারা গেছেন। আর কিছুদিন আগে তিনি তার বাবাকেও হারালেন। জীবন যেন তার কাছে এখন আরো বেশি চ্যালেঞ্জিং। চ্যালেঞ্জিং এই জীবনে তিনি এখন আরো জীবন ঘনিষ্ঠ গল্পের প্রতি মনোযোগী হয়ে উঠেছেন। এরই মধ্যে তিনি নির্মাণ করেছেন ‘বাবার দোয়া’ শিরোনামের শর্টফিল্ম। আর গত বৃহস্পতিবার তিনি চ্যানেল আইতে প্রচারের জন্য নির্মাণ কাজ শেষ করেছেন ‘দোয়া’ শিরোনামের একটি নাটক। নাটকটির গল্প রচনা ও পরিচালনা করেছেন মো. রবিউল সিকদার। রবিউল সিকদার বলেন, ‘এই শহরের একজন সেবিকার জীবন যুদ্ধের গল্প নিয়ে নির্মাণ করেছি দোয়া নাটকটি। আমি মনেকরি মানুষের সেবা করে দোয়া নেয়াটাও অনেক বড় নেয়ামত। এতে সেবিকার ভূমিকায় অভিনয় করেছেন সামিরা খান মাহি।

আমার কাছে তার সময় সচেতনতা, অভিনয়ের প্রতি প্রেম ভালোবাসা, অধ্যবসায় এবং গল্প বুঝে চরিত্রানুযায়ী অভিনয় করার বিষয়গুলো দারুণভাবে মুগ্ধ করেছে। পরিচালককে পূর্ণ সহযোগিতা করার মধ্যদিয়ে পরিচালকের কথামতো শতভাগ কাজ করার মধ্যদিয়েই একজন শিল্পীকে নিজের অভিনয় প্রতিভাকে যথাযথভাবে প্রকাশ করতে পারে। মাহি ঠিক তাই করেছেন। তার চরিত্রে তিনি দারুণ অভিনয় করেছেন।’ সামিরা খান মাহি বলেন, ‘রবিউল সিকদার ভাই একজন শান্ত মেধাবী পরিচালক। একজন পরিচালক যতো বিচক্ষণ হন, শিল্পীরা ততোই অভিনয়ে নিজেকে ফুটিয়ে তুলতে পারেন। রবি ভাই ভীষণ ভদ্র এবং সুন্দর ব্যবহারের মানুষ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত