ঢাকা ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’র বিচারক শারমিন রমা

‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’র বিচারক শারমিন রমা

একাধারে তিনি একজন সাংবাদিক ও গায়িকা। ভীষণ নিভৃতচারী এই মিডিয়া ব্যক্তিত্বের নাম শারমিন রমা। শুধু সাংবাদিকতা এবং শিল্পী হিসেবেই যে তিনি নিজেকে ব্যস্ত রাখেন, এমনটি নয়। এর পাশাপাশি সামাজিক সংগঠন ‘পাওয়ার অব সীর সাথেও সম্পৃক্ত তিনি। এই সংগঠনের সাথে যুক্ত থেকে এরই মধ্যে নারীদের ব্রেস্ট ক্যান্সারে আরো সচেতনতা করার ক্যাম্পেইনে অংশগ্রহণ এবং বন্যা দুর্গতদের সহযোগিতার হাত বাড়িয়ে সংগঠনের হয়ে যুক্ত ছিলেন তিনি।

রমার ভাবনাটা এমন যে শুধু নিজের পেশাগত কাজের সাথেই যুক্ত থেকে নিজের কাজটা যথাযথ ভাবে করে গেলেই জীবনে সফল হওয়া যায়, এমনটা নয়। নিজের পেশাগত কাজ করার পাশাপাশি সমাজের মানুষের কাজে আসে এমন কিছু কাজের সাথেও নিজেকে সম্পৃক্ত রাখতে হবে। একজন সফল এবং সচেতন নাগরিক হিসেবে রমা মনে করেন, এগুলো তার দায়িত্বের মধ্যেই পড়ে। যে কারণে তিনি সমাজের মানুষের জন্যও নীরবে নিভৃতে কাজ করে যেতে ভালোবাসেন। শারমিন রমা বিবিসিতে গেলো দশ বছর যাবত সাংবাদিক হিসেবে কর্মরত। বর্তমানে তিনি সিনিয়ার জার্নালিস্ট হিসেবে কর্মরত। শারমিন রমা এরই মধ্যে গত শুক্রবার রাতে রাজধানীর ‘লে মেরিডিয়ান’ এ অনুষ্ঠিত ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’এর গ্র্যা- ফিনালেতে’ প্রধান বিচারকের কাজ করেছেন। তারসঙ্গে আরো কয়েকজন বিচারক ছিলেন।

যিনি মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’এর শিরোপা জয় করেছেন এবং বাংলাদেশ আর্থ শিরোপাও জয় করেছেন তিনি আগামী ৯ নভেম্বর ফিলিপাইনের মিস আর্থ প্রতিযোগিতায় অংশগ্রহন করবেন। ‘মিস বাংলাদেশ বিউটি পেজেন্ট ২০২৪’-এর একজন প্রধান বিচারক হিসেবে কাজ করতে পেরে ভীষণ ভালোলাগা প্রকাশ করেছেন শারমিন রহমান রমা।

তিনি বলেন, শুরুতেই আন্তরিক ধন্যবাদ জানাই আয়োজকদের, যারা আমাকে এই আয়োজনে প্রধান বিচারক হিসেবে কাজ করার সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। এটা সত্যি যে সুন্দরী প্রতিযোগিতার মানেই যে তাকে অনেক সুন্দরী হতে হবে, এমনটি নয়। বরং তাকে সুন্দরী হবার পাশাপাশি তার চিন্তা ভাবনার জায়গাটা কতটো স্মার্ট সেটাও আমরা বিবেচনা করি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত