আ লা প ন

ভালো গল্পের নাটকে কাজ করতে চান ইসরাত

প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বিনোদন প্রতিবেদক

ছোট থেকেই থিয়েটারের সাথে যুক্ত ছিলেন ইসরাত জাহান পুতুল। তার ভালো লাগতো গান গাইতে, নাচ করতে, অভিনয় দেখতে। সম্প্রতি তার ক্যারিয়ার প্রসঙ্গে কথা হয় বিনোদন প্রতিবেদকের সাথে-

কিভাবে যুক্ত হলেন অভিনয়ের সঙ্গে?

অভিনয়ের যাত্রা শুরু মিরপুরের বর্ণমালা গ্রুপ থিয়েটার থেকে। খুব ইচ্ছে ছিল শিল্পকলার যে বড় বড় দলগুলো আছে সেখানে কাজ করব। শিল্পকলায় প্রতি বছর বছর নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয় এবং নতুন কর্মী নেয়া হয়। এরকম বিজ্ঞপ্তি দেখে আমি দৃষ্টিপাত নাট্য সংসদ নামে একটা গ্রুপ থিয়েটার দলে ভর্তি ফরম জমা দেই সেখানে এবং গ্রুমিং করা হয়, তারপর সেখানে সদস্য হিসেবে ভর্তি হলাম। এর এক বছর হওয়ার পরে পূর্ণ সদস্য পদ লাভ করি এরপর নিয়মিত কাজ করি।

এখন ব্যস্ততা কী নিয়ে?

সম্প্রতি টিভি মিডিয়াতে রেগুলার কাজ করছি বর্তমানে আমার একটা ধারাবাহিক যাচ্ছে এনটিভিতে সপ্তাহে তিন দিন সোম, মঙ্গল ও বুধবার রাত ৯:৪০ মিনিটে এবং তার পাশাপাশি বৈশাখীতে একটা ধারাবাহিকের শুটিং শেষ হল এই ধারাবাহিক টার নাম হল ‘বোকা প্রেম’।

ক্যারিয়ারের সেরা কাজ কোনটি?

প্রত্যেকটা কাজই ভালো লাগে। তার পরেও দর্শক যেটা ভালোভাবে নেয় সেটাই আমার কাছে সবচেয়ে সেরা। এখন ইন্টারনেটের যুগ একটা নাটক কাটিং করে ফেসবুকে যখন ওটা ছড়িয়ে দেয় এবং যেটা ভাইরাল হয় অবশ্যই সেটা ভালো লাগে ।

বিজ্ঞাপণ চিত্রে কাজ করেছেন?

হ্যাঁ, বিজ্ঞাপনে কাজ করেছি। নাদিয়া ফার্নিচারের ওভিসি, ডাচ বাংলা ব্যাংকের শিক্ষাবৃত্তিসহ আরো অনেক কাজ করেছি ।

পাঁচ বছর পর নিজেকে কীভাবে দেখতে চান?

পাঁচ বছর পর আমি চাই সবাই আমাকে চিনুক এবং ভালো গল্পের কাজ করে মানুষের পছন্দের শীর্ষে থাকতে চাই।