ঢাকা ২৬ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

কাল মুক্তি পাচ্ছে ‘হৈমন্তীর ইতিকথা’

কাল মুক্তি পাচ্ছে ‘হৈমন্তীর ইতিকথা’

গত ২৬শে জুলাই প্রেক্ষাগৃহে মুক্তির কথা ছিল রবীন্দ্রনাথ-সাহিত্য অবলম্বনে মির্জা সাখাওয়াৎ হোসেন পরিচালিত ‘হৈমন্তীর ইতিকথা’ সিনেমাটি। কিন্তু দেশে উদ্ভুত পরিস্থিতির কারণে চলচ্চিত্রটি মুক্তি দেয়া সম্ভব হয়নি।

এবার কাল মুক্তি দেয়া হচ্ছে ছবিটি। রবীন্দ্রনাথের ছোটগল্প ‘হৈমন্তী’ অবলম্বনে এই চলচ্চিত্রের সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক মির্জা সাখাওয়াৎ হোসেন নিজেই। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ‘হৈমন্তী’ ছোটগল্পটি দীর্ঘসময় ধরে পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত থাকায় অনেকেই গল্প সম্পর্কে জানেন। এই গল্পে যেমন উঠে এসেছে যৌতুক প্রথার ভয়াবহ রূপ, একজন নবীন গৃহবধূর নিষ্ঠুর নির্মম মানসিক যন্ত্রণার উপাখ্যান, তেমনি উঠে আসে একটি পরিণত বয়সের স্বামী-স্ত্রী যাপিত জীবনের কামনা, প্রেম রোমান্সের অনবদ্য কিছু মুহূর্ত। শতবছর আগের এই গল্পের পোশাক-পরিচ্ছদ এবং পরিবেশ তৈরি করে এই চলচ্চিত্রের চিত্রায়ন করা হয়েছে। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন নবাগত ঐশিকা ঐশি। অপু চরিত্র করেছেন সাইফ খান।

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন ঝুনা চৌধুরী, রাশেদা চৌধুরী, খলিলুর রহমান কাদেরী, মির্জা সাখাওয়াৎ হোসেন, মোহাম্মদ আব্দুল হামিদ, আনিছুর রহমান ও শিশুশিল্পী সিমন্তিনী চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত