ঢাকা ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১ | বেটা ভার্সন

শবনমের ২৫ বছরের অপেক্ষা...

শবনমের ২৫ বছরের অপেক্ষা...

দীর্ঘ ২৫ বছর যাবত একটি নতুন সিনেমাতে অভিনয়ের অপেক্ষায় আছেন বাংলাদেশ চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তী নায়িকা শবনম। ১৯৯৯ সালে মুক্তিপ্রাপ্ত কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’ সিনেমায় সর্বশেষ নাম ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। এরপর তাকে আর কোনো সিনেমা অভিনয়ে দেখা যায়নি বিগত ২৫ বছরে। এটা সত্যিই অবাক করার মতো বিষয়ই বটে।

কিন্তু অবাক করার মতো বিষয়ও হলেও এটাই সত্যি যে দীর্ঘ ২৫ বছর তার কাছে এমন কোনো মৌলিক গল্পের সিনেমাতে অভিনয়ের প্রস্তাব যায়নি যে তাতে তিনি মুগ্ধ হয়ে অভিনয় করবেন। একটা সময় ছিল যখন বাংলাদেশের চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তী নায়িকা শবনমকে বাংলাদেশের দর্শক ‘হারানো দিন’, ‘চান্দা’, ‘তালাশ’, ‘নাচের পুতুল’-এর নায়িকা হিসেবেই বেশি চিনতেন। তারপর অবশ্য তিনি বাংলাদেশের ‘সন্ধি’, ‘শর্ত’, ‘সহধর্মিণী’, ‘যোগাযোগ’, ‘জুলি’, ‘বশিরা’, ‘দিলসহ আরো অনেক সিনেমাতে অভিনয় করেছেন। তার পরবর্তী সময় অর্থাৎ ১৯৯৯ সালের ২৫ জুন কাজী হায়াৎ পরিচালিত ‘আম্মাজান’ সিনেমাটি মুক্তির পর থেকে আজ অবধি দর্শক তাকে ‘আম্মাজান’ হিসেবেই খুব সহজে চিনেন।

দীর্ঘদিন তিনি পাকিস্তানের সিনেমাতে অভিনয় করেছেন বিধায় অনেকেই আবার মনে করতেন তিনি পাকিস্তানের নায়িকা। কিন্তু এই ধারণাও ভুল ছিল। তার আসল নাম ঝরনা বসাক। ‘আম্মাজান’র পর আর কোনো সিনেমাতে অভিনয়ে দেখা যায়নি শবনমকে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত