ঢাকা ১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১ | বেটা ভার্সন

বাসা-ছাদেও জনসমাগম নয়

থার্টি ফার্স্ট নাইটে ২৪ ঘণ্টা বন্ধ থাকবে বার

থার্টি ফার্স্ট নাইটে ২৪ ঘণ্টা বন্ধ থাকবে বার

থার্টি ফার্স্ট নাইট, ইংরেজি বছর শুরুর প্রথম প্রহর। এই থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সে জন্য আজ সন্ধ্যা ৬টা থেকে আগামীকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য দেশের সব মদের বার বন্ধ থাকবে। একইসঙ্গে পাঁচ তারকা বা অভিজাত হোটেল কিংবা ক্লাব খোলা থাকলেও বন্ধ থাকবে সেখানকার মদের বারগুলো। বিষয়টি নিশ্চিত করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং আইনশৃঙ্খলা বাহিনী।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, গত ২৫ ডিসেম্বর থেকে থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে বিভিন্ন ধরনের মাদক উদ্ধার করা হচ্ছে। এর সঙ্গে জড়িত থাকায় বেশ কয়েকজনকে এরইমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। বিশেষ অভিযানের কারণে কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী ২৪ ঘণ্টার জন্য বার বন্ধ রাখা হবে, সেটি যেন নিশ্চিত করা যায় সেজন্য রয়েছে বিশেষ নজরদারি। এছাড়া অবৈধ মাদক কারবারিদের আনাগোনা যেন না বাড়ে সেজন্য বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে। গ্রেপ্তারকৃতদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেও বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে।

আইনশৃঙ্খলা বাহিনী বলছে, শহরের বিভিন্ন জায়গায় ইউনিফর্ম ও সাদা পোশাকে পুলিশের টহল চলছে। যে কোনো অঘটনের ঘটনা ঘটলে ট্রিপল নাইনে ফোন করে অবহিত করতে বলা হয়েছে। এতে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া সম্ভব হয়। আজ সন্ধ্যা থেকে ঢাকা মহানগরীসহ বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রাখতেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হয়েছে। যে কোনো নাশকতা প্রতিরোধে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রাশেদুজ্জামান জানান, থার্টি ফার্স্ট নাইটকে কেন্দ্র করে বারগুলো যেন বন্ধ থাকে, সেজন্য আমাদের সংশ্লিষ্ট ডিভিশনের কর্মকর্তা ও সদস্যরা বিভিন্ন বারে বার্তা পৌঁছে দিয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী ২৪ ঘণ্টা বিভিন্ন বার ও অভিজাত হোটেল এবং ক্লাবের বার বন্ধ থাকবে। বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা হবে।

এদিকে পুলিশের পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, থার্টি ফার্স্ট নাইটে বাসায় কিংবা বাড়ির ছাদে কোথাও জনসমাগম করে উদযাপনের সুযোগ নেই। তবে সীমিত আকারে ঘরের ভেতরে পরিবারের সঙ্গে নিজেরা উদযাপন করতে পারবে। কোনো জনসমাগম করা যাবে না। এছাড়া

থার্টি ফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে লোকসমাগম ও কোনো পার্টি করতে দেয়া হবে না বলে জানিয়েছে পুলিশ।

থার্টি ফার্স্ট নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এরইমধ্যে বলেছেন, রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে। যে কোনো নাশকতা রোধে সারা দেশে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হবে। কোথাও কোনো উন্মুক্ত কনসার্ট আয়োজন করা যাবে না। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ নিয়ন্ত্রণ এবং নিরাপত্তা ব্যবস্থা জোরদার থাকবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত