আ. লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন যারা

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের ৮১ সদস্যের কেন্দ্রীয় কার্যনিবাহী কমিটির সদস্যদের মধ্য শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক, একজন সভাপতিমণ্ডলীর সদস্য ও একজন সদস্য ছাড়া বাকি সদস্যদের নাম চূড়ান্ত করা হয়েছে।

২৮টি সদস্য পদের মধ্যে ঘোষিত ২৭টির মধ্যে নতুন মুখ হিসেবে এসেছেন- সাবেক প্রতিমন্ত্রী তারানা হালিম, সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ আলী আরাফাত, দীলিপ কুমার চ্যাটার্জি ও তারিক সুজাত। এছাড়া আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক হয়েছেন গত কমিটির সদস্য সৈয়দ আব্দুল আওয়াল শামীম। গত কমিটির সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন শফিককে কেন্দ্রীয় সদস্য হিসেবে রাখা হয়েছে। গতকাল দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা

শেষে গণভবনের সামনে সাংবাদিকদের কাছে আওয়ামী লীগের নতুন নির্বাহী কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সদস্যরা হলেন- আবুল হাসনাত আবদুল্লাহ, নুরুল ইসলাম ঠান্ডু, বিপুল ঘোষ, দীপংকর তালুকদার, আমিনুল আলম মিলন, বেগম আখতার জাহান, ডা. মুশফিক হোসেন চৌধুরী, মেরিনা জামান, পারভীন জামান কল্পনা, অ্যাডভোকেট সফুরা বেগম রুমি, সানজিদা খানম, হোসনে আরা লুৎফা ডালিয়া, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, শাহাবুদ্দিন ফরাজি, ইকবাল হোসেন অপু, গোলাম রব্বানি চিনু, মারুফা আক্তার পপি, রেমন্ড আরেং, গ্লোরিয়া সরকার ঝর্ণা, সাঈদ খোকন এবং আজিজুর রহমান ডন।

প্রসঙ্গত, ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে টানা দশমবারের মতো নতুন সভাপতি শেখ হাসিনা এবং তৃতীয়বারের মতো ওবায়দুল কাদেরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। ওই দিন ৮১ সদস্যের কমিটির মধ্যে ৪৯টি পদে মনোনীত নেতাদের নাম ঘোষণা করেন শেখ হাসিনা। পরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর বৈঠকে যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক মাশরাফি বিন মর্তুজাকে নির্বাচিত করা হয়।