বিশ্ব ইজতেমায় র‌্যাবের উদ্যোগে চিকিৎসাসেবা

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সংবাদ বিজ্ঞপ্তি

বিশ্ব ইজতেমা উপলক্ষ্যে যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। সামগ্রিকভাবে ইজতেমার নিরাপত্তা নিশ্চিতকল্পে র‌্যাব ফোর্সেস সদর দপ্তর, র‌্যাব-১সহ ঢাকার অন্য পাঁচটি ব্যাটালিয়ন মোতায়েন রয়েছে। সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স, সাদা পোশাকে টহল ও চেকপোস্টের মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে র‌্যাব।

ইজতেমায় নিরাপত্তার পাশাপাশি মানবিক দিকসমূহ বিবেচনা করে ধর্মপ্রাণ মুসল্লিদের চিকিৎসা সেবা দেয়ার জন্য ইজতেমা মাঠ সংলগ্ন এলাকায় র‌্যাবের চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হয়েছে। ইজতেমায় আসা ধর্মপ্রাণ মুসল্লিদের এখান থেকে বিনামূল্যে চিকিৎসা সেবাসহ

ওষুধ সরবরাহ করা হচ্ছে। মুসল্লিদের জন্য প্রাথমিক চিকিৎসা সেবাসহ গুরুতর রোগীদের চিকিৎসার জন্য প্রোটেবল অক্সিজেন, নেবুলাইজেশন ও অন্যান্য চিকিৎসা সেবার ব্যবস্থাও রাখা হয়েছে।

জরুরি পরিস্থিতিতে সার্বক্ষণিক র‌্যাবের অ্যাম্বুলেন্স সার্ভিস প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া, ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শ দেয়া হচ্ছে। মুসল্লিদের চিকিৎসা সংক্রান্ত পরামর্শের জন্য ইজতেমা মাঠ সংলগ্ন স্থাপিত মেডিক্যাল সেন্টারের মোবাইল নাম্বার ০১৭৭৭৭২০০৪৫।