জাজিরায় প্রাণ হারালেন সাংবাদিকসহ ছয় যাত্রী

ট্রাক-অ্যাম্বুলেন্স দুর্ঘটনা

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  শরীয়তপুর প্রতিনিধি

পদ্মা সেতুর জাজিরা প্রান্ত এলাকায় ট্রাক-অ্যাম্বুলেন্স দুর্ঘটনায় সাংবাদিকসহ ছয়জন নিহত হয়েছেন। গতকাল ভোর আনুমানিক সাড়ে ৪টার দিকে এলপি গ্যাসবোঝাই চলন্ত একটি ট্রাককে পেছন দিক থেকে আসা একটি অ্যাম্বুলেন্স নিয়ন্ত্রণ হারিয়ে সজোরে ধাক্কা দিলে এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। লাশ জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সুরতহাল শেষে উপজেলা প্রশাসন স্বজনদের কাছে হস্তান্তর ও মানবিক সহায়তা হিসেবে প্রতি পরিবারকে ১০ হাজার করে টাকা প্রদান করেছে।

শরীয়তপুর ফারয়ার সার্ভিসের ডিএডি মো. আমজাদ হোসেন ও পদ্মা দক্ষিণ থানা সূত্র জানিয়েছে, ভোর সাড়ে ৪টার দিকে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের তিনটি টিম ঘটনাস্থলে পৌঁছায়। সেখানে একটি এলপিগ্যাস বোঝাই ট্রাকের পেছনে অ্যাম্বুলেন্সটি নিয়ন্ত্রণ হারিয়ে ঢুকে দুমড়ে মুচড়ে যায়। অ্যাম্বুলেন্সের যাত্রী দৈনিক নবচেতনার বরিশাল ব্যুরো চিফ মো. মাসুদ রানাসহ ছয়জন ঘটনাস্থলেই নিহত হন। নিহতদের মধ্যে দুইজন নারী ও চারজন পুরুষ। ট্রাকের চালক ও হেলপার পলাতক রয়েছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মাহমুদুল হাসন জানান, আমাদের এখানে লাশের সুরতহাল শেষে স্বজনদের সঙ্গে যোগাযোগ করে পরিচয় নিশ্চিত হয়েছি। তারা হলেন, দৈনিক নবচেতনার বরিশাল ব্যুরো চিফ বরিশাল জেলার আগৈলঝাড়ার মো. সোবাহান মৃধার ছেলে মো. মাসুদ রানা (৩৮), অ্যাম্বুলেন্স চালক খুলনা জেলার দিঘলিয়া থানার চান্দনি গ্রামের মো. কাউছার হাওলাদারের ছেলে রবিউল ইসলাম (২৯), হেলপার মাদারীপুর জেলার রাজৈর থানার মোস্তফাপুর গ্রামের জিলানি (২৮), ক্যান্সার রোগী পটুয়াখালী জেলার বাউফল থানার কারখানা গ্রামের লতিফ মোল্লার স্ত্রী জাহানারা বেগম (৫৫), মেয়ে লুৎফুন নাহার লিমা (২৮) ও একই জেলার দশমিনা থানার আদমপুর গ্রামের রাজ্জাক মল্লিকের ছেলে ফজলে রাব্বি (২৮)।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল হাসান সোহেল বলেন, দুর্ঘটনায় নিহতদের পরিচয় নিশ্চিত হওয়ার পর প্রত্যেকের পরিবারের সঙ্গে যোগাযোগ করে দুপুর দেড়টার মধ্যে লাশ হস্তান্তর করা হয়েছে।