ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রাথমিক সহকারী শিক্ষক পদে নিয়োগের দাবি প্রতিবন্ধী প্রার্থীদের

প্রাথমিক সহকারী শিক্ষক পদে নিয়োগের দাবি প্রতিবন্ধী প্রার্থীদের

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষায় চূড়ান্ত পর্বে বাদ পড়া প্রতিবন্ধী চাকরিপ্রার্থীরা তাদের নিয়োগের দাবি করেছেন। গতকাল মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের আকরাম খাঁ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে পারুল বেগম নামে নিয়োগবঞ্চিত এক প্রার্থী বলেন, আমি দৃষ্টিপ্রতিবন্ধী নারী হয়েও এ নিয়োগের চূড়ান্ত ফলাফলে বঞ্চিত হয়েছি। যেখানে নারী কোটা ৬০ শতাংশ ছিল।

লিখিত বক্তব্যে মো. রিজওয়ান নামে এক প্রার্থী বলেন, আমরা প্রধানমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করছি, নির্বাহী আদেশে চলমান নিয়োগে অনুগ্রহপূর্বক আমাদের নিয়োগ দিলে প্রতিবন্ধী সমাজ চিরকৃতজ্ঞ থাকবে। আমরা শিক্ষক পদে সুনামের সাথে কাজ করতে পারি। এরই মধ্যে আমাদের ভাই বোনেরা তা প্রমাণ করতে সক্ষম হয়েছে। সুতরাং, রাষ্ট্র এবং সরকার যদি আমাদের মতো অসহায় প্রতিবন্ধী মানুষের প্রতি সহানুভূতিশীল না হয়, তাহলে আমরা আর কী করতে পারি? আমাদের দ্বারা তো রাস্তায় কঠোর আন্দোলন করে কর্তৃপক্ষকে বাধ্য করা সম্ভব নয়। কারণ, আমরা দুর্বল জনগোষ্ঠী। আইন আর কর্তৃপক্ষের সহমর্মিতা আমাদের একমাত্র আশ্রয়স্থল।

এর আগে চলতি সপ্তাহের শুরুতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে মানববন্ধন করেন শিক্ষক নিয়োগের চূড়ান্ত পর্বে বাদ পড়া প্রতিবন্ধী চাকরি প্রার্থীরা। মানববন্ধন শেষে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে স্মারকলিপিও দেন তারা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত