ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপির আন্দোলন চলে অদৃশ্য রিমোট কন্ট্রোলে

বললেন ওবায়দুল কাদের
বিএনপির আন্দোলন চলে অদৃশ্য রিমোট কন্ট্রোলে

বিএনপি জোটের আন্দোলন অদৃশ্য রিমোট কন্ট্রোলে চলছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘দেশে আজগুবি যত খবর, তা ছড়াচ্ছে বিএনপি ও তার দোসররা।’ গতকাল বিকালে কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে যৌথসভায় তিনি এ কথা বলেন। রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ যৌথসভা হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি জোট বিদেশিদের দিকে তাকিয়ে আছে। তারা বাংলাদেশকে নিষেধাজ্ঞা দিতে লবিং করছেন। আওয়ামী লীগবিরোধী সব শক্তি ও বেশ কিছু অপশক্তি নিয়ে জোট গঠন করেছে বিএনপি।’ জিয়াউর রহমান স্বাধীনতার পাঠক, ঘোষক নয় উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘১৯৭৫ সালের নৃশংস ঘটনা ঘটানোই হয়েছে আওয়ামী লীগকে ও মুক্তিযুদ্ধকে ধ্বংস করার জন্য।’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি ও সমমনা দলগুলোর কর্মসূচিতে কোনো সংঘাতের উসকানি না দিতে নির্দেশ দিয়েছেন আওয়ামী সভাপতি শেখ হাসিনা। তবে আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত প্রতিদিন কর্মসূচি করবে আওয়ামী লীগ। যৌথসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, কামরুল ইসলাম , যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ প্রমুখ।

ছাত্রলীগসহ ৪ সংগঠনকে পূর্ণাঙ্গ কমিটি গঠনের তাগিদ : একই অনুষ্ঠানে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম চার সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি দ্রুত সময়ের মধ্যে করার তাগিদ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, স্বাচিপের এখনও কমিটি করার উদ্যোগ নেই। ছাত্রলীগ এখনও কমিটি করেনি। সম্মেলনের কত দিন হয়ে গেছে। এরপর আমাদের মহিলা আওয়ামী লীগ। অফিসে যাওয়া যায় না, মহিলাদের লাইন এখনও আছে। কিন্তু পূর্ণাঙ্গ কমিটি হয়নি। তারপর যুব মহিলা লীগ, পূর্ণাঙ্গ কমিটি হয়নি। সহযোগী চারটি সংগঠনের সম্মেলন করেছি। এখন পর্যন্ত একটাও কমিটি পাইনি। যৌথ সভার প্রথমেই এ তাগিদগুলো দেওয়ার কথা বলেছিলাম।

তিনি বলেন, উপ-কমিটির চেয়ারম্যান সদস্য সচিবের নাম ঘোষণা করা হয়েছে, কাজে উপ-কমিটিগুলোর পুনর্গঠন করতে হবে। সে প্রক্রিয়াটা যার যার সীমানা থেকে উদ্যোগ নেবেন। আমি বিশেষভাবে অনুরোধ করছি।

তিনি আরও বলেন, যারা যে বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতারা আছেন, তাদের কাছে আমি অনুরোধ করব, সম্মেলন হয়ে গেছে অনেক দিন। অনেক সম্মেলনের পূর্ণাঙ্গ কমিটি এখনও জমা হয়নি। জমা হলেও সভাপতির নির্দেশে আমি যেগুলোর অনুমোদন করি, তাতে ফাইনালি আপনারা একটু দেখবেন। তার আগে আমাদের বিভাগীয় দায়িত্বপ্রাপ্তদের বলতে হবে যে এ কমিটি ঠিক আছে। আমার কাছে ২৯টি পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়েছে। আমার জানতে হবে বিভাগীয় দায়িত্বপ্রাপ্তরা কমিটিগুলো দেখেছেন কি না। তারা দেখলে আমি নেত্রীর সঙ্গে কথা বলব, আলাপ করে অনুমোদন দেব।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত