ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

প্রয়োজনে ফখরুল সাহেবের বাসায় গিয়ে উঠব

বললেন ওবায়দুল কাদের
প্রয়োজনে ফখরুল সাহেবের বাসায় গিয়ে উঠব

‘পদত্যাগ করুন, না হলে পালানোর সুযোগ পাবেন না’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ফখরুল সাহেব পালিয়ে আছেন আপনারা। তারেক রহমান আর রাজনীতি করবে না বলে মুচলেকা দিয়ে লন্ডনে পালিয়েছে। ৭ বছরের দণ্ডিত আসামি তারেক পালিয়ে যায়। আমরা পালাতে জানি না। এই দেশে জন্ম আমার, এই দেশেতে মরি। আমরা পালাব না। কোথায় পালাব? প্রয়োজনে ফখরুল সাহেবের বাসায় গিয়ে উঠব।

গতকাল রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ সব কথা বলেন। এ সময় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঞ্চে উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে আগামী নির্বাচনে আবার পরাজয়ের মুখ দর্শন করতে হবে। বিএনপি লাল কার্ড দেখায়। ১০ ডিসেম্বর সরকারের পতন হবে, ৩০ ডিসেম্বর বলে সরকার চলে যায়। ১১ জানুয়ারি নাকি সরবকার আর নেই। সরকার আছে, শেখ হাসিনা আছে। বিএনপির এখন পদযাত্রা শুরু করেছে। পদযাত্রা মানে অন্তিম যাত্রা, পেছন যাত্রা। পদযাত্রা মানে মরণ যাত্রা।

সেতুমন্ত্রী বলেন, কিছুদিন আগে বিএনপি এখানে একটা সমাবেশ করেছে। সেই সমাবেশ আর আজকের সমাবেশ সারা বাংলাদেশ দেখছে। আজকের জনসভা জনসমুদ্রে রূপান্তরিত হয়েছে। জনসভা মাঠের ১০ গুণ মানুষ মাঠের বাইরে বসে আছে। বিএনপি নেতাদের বড় জ্বালা, অন্তরজ্বালা। জ্বালায় জ্বালায় মরে। পদ্মা সেতুর জ্বালা। পদ্মা সেতুর পর মেট্রোরেল এসেছে। মেট্রোরেলের পর আরেক জ্বালা আসছে বঙ্গবন্ধু টানেল। যেদিকে তাকাই উন্নয়ন। জ্বালায় মরে ফখরুল আর বিএনপি।

আওয়ামী লীগ সরকারের আমলে রাজশাহী সিটি গ্রিন সিটিতে রূপান্তরিত হয়েছে উল্লেখ করে কাদের বলেন, আপনারা ভাগ্যবান। রাজশাহী এখন দেশের সবচেয়ে পরিচ্ছন্ন সিটি। শেখ হাসিনার নেতৃত্বে রাজশাহীতে নবরূপে সজ্জিত করেছেন মেয়র, জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা।

তিনি বলেন, খেলা হবে। হবে খেলা। খেলা হবার আগেই তো পালানো শুরু করেছেন। আগেই তো মরণ যাত্রা শুরু করেছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতি, লুটপাট, অর্থপাচার, হত্যা-ষড়যন্ত্রের, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে খেলা হবে। আগামী নির্বাচনে ফাইনাল খেলা হবে। তৈরি হয়ে যান। তাদের শিক্ষা হয়নি, শিক্ষাটা পাবে। আগামী নির্বাচনে বিএনপিকে আবার পরাজয়ের মুখ দর্শন করতে হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত