ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আদাবরের ‘বিডিএসকে’ গ্যাংয়ের প্রধানসহ গ্রেপ্তার আট

আদাবরের ‘বিডিএসকে’ গ্যাংয়ের প্রধানসহ গ্রেপ্তার আট

রাজধানী আদাবরের সন্ত্রাসী গ্রুপ ‘বিডিএসকে’ গ্যাংয়ের প্রধান হৃদয় ওরফে হিটার হৃদয়সহ আট সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)। গত শনিবার রাতে রাজধানীর বিভিন্ন এলাকা ও ফরিদপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গতকাল রোববার র‍্যাব সদর দপ্তর থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. রবিন ইসলাম ওরফে এসএমসি রবিন, মো. রাসেল ওরফে কালো রাসেল, মো. আলামিন ওরফে ডিশ আলামিন, মো. লোমান ওরফে ঘাড় ত্যাড়া লোমান, মো. আশিক ওরফে হিরো আশিক, মো. জোবায়ের ইসলাম ওরফে চিকনা জোবায়ের ও মো. সুমন ওরফে বাইট্টা সুমন। আসামিদের দেয়া তথ্যমতে মোহাম্মদপুরে তাদের আস্তানায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, দুটি চাপাতি, একটি রামদা, একটি চাইনিজ কুড়াল, চারটি চাকু (বড় ও ছোট), দুটি হাঁসুয়া, একটি কাঁচি ও একটি লোহার রড উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা ‘বিডিএসকে (ব্রেভ ডেঞ্জার স্ট্রং কিং)’ গ্যাংয়ের সক্রিয় সদস্য। তাদের গ্রুপে প্রায় ২০-২৫ জন সদস্য রয়েছে। হৃদয়ের নেতৃত্বে ২-৩ বছর আগে গ্যাংটি গঠন করা হয়। গ্রুপের সদস্যরা আগে সবুজ বাংলা গ্রুপ, টপ টেন গ্রুপ ও ভাই বন্ধু গ্রুপের অন্তর্ভুক্ত ছিল। গ্রেপ্তারকৃতরা মোহাম্মদপুর, আদাবর, বেড়িবাঁধ ও ঢাকা উদ্যান এলাকায় চুরি-ডাকাতি, চাঁদাবাজি, ছিনতাইসহ অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করত। বিভিন্ন সময় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা উদ্যান, আদাবর, শ্যামলী, মোহাম্মদপুরসহ পার্শ্ববর্তী এলাকায় মারামারিসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করত। তারা বর্ণিত এলাকাসমূহে বিভিন্ন সময় বিভিন্ন ব্যক্তির স্বার্থ হাসিলের জন্য ভাড়াটিয়া সন্ত্রাসী হিসেবেও কাজ করত। এছাড়া, মাদক সেবনসহ মাদক কারবারের সঙ্গেও জড়িত ছিল। গ্রেপ্তারকৃত আসামিরা ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে তথ্য দেয়। আসামিদের অধিকাংশের নামে মাদক, চুরি-ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজি ও মারামারিসহ রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত