ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আওয়ামী লীগ-বিএনপির প্রতিক্রিয়া

‘নতুন রাষ্ট্রপতি নিয়ে আগ্রহ নেই বিএনপির’

‘নতুন রাষ্ট্রপতি নিয়ে আগ্রহ নেই বিএনপির’

নতুন রাষ্ট্রপতি পদে মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পুকে প্রার্থী হিসেবে মনোনীত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ নিয়ে বিভিন্ন মহলে চলছে ব্যাপক আলোচনা। তবে নতুন রাষ্ট্রপতি কে হচ্ছেন, এ নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় রয়েছে। এ কারণে তারা (আওয়ামী লীগ) কাকে রাষ্ট্রপতি বানাচ্ছে, তাতে বিএনপির আগ্রহ দেখানোর কিছু নেই।

ক্ষমতাসীন আওয়ামী লীগ রাষ্ট্রপতি পদে মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পুকে প্রার্থী হিসেবে মনোনীত করার পর এক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, আওয়ামী লীগের ক্ষমতায় থাকা এবং বর্তমান সংসদের বৈধতা নিয়েই বিএনপির প্রশ্ন রয়েছে। এ কারণে আওয়ামী লীগ কাকে রাষ্ট্রপতি প্রার্থী করেছে অথবা কে হচ্ছেন রাষ্ট্রপতি-এ নিয়ে আমাদের আগ্রহ নেই।

আমীর খসরু আরও বলেন, আওয়ামী লীগ ২০১৮ সালে প্রশ্নবিদ্ধ নির্বাচন করেছে এবং এখন জোর করে অবৈধভাবে ক্ষমতায় রয়েছে। সে কারণে আওয়ামী লীগ এবং সরকারের কোনো কর্মকাণ্ডের প্রতি বিএনপির আস্থা নেই। বর্তমান সংসদে বিএনপির সাতজন সংসদ সদস্য ছিলেন। সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গত ১১ ডিসেম্বর বিএনপির সদস্যরা সংসদ থেকে পদত্যাগ করেন। এখন সংসদে বিএনপির কোনো প্রতিনিধিত্ব নেই।

সংসদ সদস্যদের ভোটে রাষ্ট্রপতি নির্বাচিত হন। সংসদে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা রয়েছে। এখন পর্যন্ত সংসদে প্রতিনিধিত্ব রয়েছে যেসব দলের, তাদের মধ্যে আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দল প্রার্থী দেয়নি। ফলে, আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পুই রাষ্ট্রপতি হচ্ছেন, তা এখনই নিশ্চিত বলা যায়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত