সাম্প্রদায়িকতা সভ্যতা ও মানবতার শত্রু

বললেন সুজিত রায় নন্দী

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক 

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেছেন, সাম্প্রদায়িকতা সভ্যতা ও মানবতার শত্রু। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল। বঙ্গবন্ধুর অস্প্রদায়িক গণতান্ত্রিক বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তি এবং জঙ্গি-সন্ত্রাসী গোষ্ঠীর স্থান নেই।

গতকাল বিকালে বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে (ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গীর বিভিন্ন ইউনিয়নে প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে)  আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন। সুজিত রায় নন্দী বলেন, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক ও মানবতার নেতা।  তিনি বিশ্বের মুক্তিকামী, নিপীড়িত, মেহনতি মানুষের অবিসংবাদিত নেতা। শান্তি, সৌভ্রাতৃত্ব, স্বাধীনতা ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য তিনি আজীবন নিয়মতান্ত্রিক পথে সংগ্রাম করেছেন। জেল-জুলুম, অত্যাচার-নির্যাতন সহ্য করেছেন। তার অতুলনীয় সাংগঠনিক দক্ষতা, রাষ্ট্রনায়কোচিত প্রজ্ঞা, মানবিক মূল্যবোধ, সম্মোহনী ব্যক্তিত্ব বাঙালি জাতিকে মহান স্বাধীনতা সংগ্রামের লক্ষ্যে ঐক্যবদ্ধ করেন। তাই বঙ্গবন্ধুর সোনার স্বপ্ন বাস্তবায়নে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন এমপি।

বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, পার্বত্য চট্টগ্রা বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দবিরুল ইসলাম এমপি, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য বাবু মনোরঞ্জন গোপাল, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি এবং জেলা পরিষদের চেয়ারম্যান মু. সাদেক কোরাইশী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিপক কুমার রায়।

বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মোহাম্মদ আলীর সভাপতিত্বে সঞ্চলনায় ছিলেন উপজেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আবু হাসানাত বাবু। এ সময় জেলা ও উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।