ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাল অন্যান্য মহানগরে

আজ ঢাকা উত্তর-দক্ষিণে বিএনপির পদযাত্রা

আজ ঢাকা উত্তর-দক্ষিণে বিএনপির পদযাত্রা

যুগপৎ আন্দোলনের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ শুক্রবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে এবং আগামীকাল অন্যান্য মহানগরে পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি।

‘বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও মিথ্যা মামলা, গ্রেপ্তার ও গুলিসহ দমন-নিপীড়নের প্রতিবাদে এবং খালেদা জিয়াসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা দাবিতে এই পদযাত্রা করবে দলটি।

বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এবং সহ-সাংগঠনিক সম্পাদকরা স্ব-স্ব বিভাগের মহানগর পদযাত্রার কর্মসূচির সার্বিক সমন্বয় করবেন বলে দলের কেন্দ্রীয় দপ্তর থেকে জানানো হয়েছে। গতকাল বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ দুুপুর আড়াইটায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে মতিঝিল গোপীবাগ থেকে পদযাত্রা শুরু হবে। পদযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নয়াবাজারে গিয়ে শেষ হবে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই পদযাত্রার নেতৃত্ব দেবেন। দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, বাবু গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক ও চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনুসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এই পদযাত্রায় অংশ করবেন।

অন্যদিকে একই সময়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে উত্তরা জসিম উদ্দিন মোড় থেকে পদযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে। বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এই পদযাত্রার নেতৃত্ব দেবেন। দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হকসহ অন্যান্য নেতারা এই পদযাত্রায় অংশগ্রহণ করবেন।

এছাড়া আগামীকাল চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, ময়মনসিংহ, রংপুর, নারায়ণগঞ্জ, গাজীপুর, কুমিল্লা ও ফরিদপুর মহানগরে বিএনপির উদ্যোগে পদযাত্রা অনুষ্ঠিত হবে। এতে বিএনপির কেন্দ্রীয় ও মহানগর নেতারা নেতৃত্ব দেবেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত