ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপির রাষ্ট্র কাঠামোর পরিবর্তন মানে জঙ্গি-সন্ত্রাসের বাংলাদেশ

খুলনায় শান্তি সমাবেশে এসএম কামাল
বিএনপির রাষ্ট্র কাঠামোর পরিবর্তন মানে জঙ্গি-সন্ত্রাসের বাংলাদেশ

বিএনপির রাষ্ট্র কাঠামোর পরিবর্তন মানে জঙ্গি-সন্ত্রাস ও দুর্নীতিবাজদের বাংলাদেশ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন। তিনি বলেন, বিএনপি বলছে রাষ্ট্র কাঠামোর কথা। বর্তমান রাষ্ট্র কাঠামোর পরিবর্তন করে তারা কোন রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়? গতকাল খুলনা মহানগর যুবলীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন।

এসএম কামাল হোসেন বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান থেকে খালেদা জিয়া ২৮ বছর ক্ষমতায় ছিল। জিয়াউর রহমান রাষ্ট্রের গণতন্ত্রকে হত্যা করেছে। সংবিধানকে বুটের তলায় পিষ্ট করেছে। মুক্তিযুদ্ধের পক্ষের লোকজনকে গ্রেপ্তার করে খুন-গুম ও হত্যা করে বাংলাদেশকে পাকিস্তানের ধারায় ফিরিয়ে নিয়েছে। মুক্তিযুদ্ধ বিরোধী পরাজিত অপশক্তি মুসলিম লীগ ও সাম্প্রদায়িক শক্তিকে রাষ্ট্রে প্রতিষ্ঠা করেছে। সে সময় রাষ্ট্রের স্লোগান ছিল আমরা সবাই তালেবান বাংলা হবে আফগান।

তিনি বলেন, রাতের অন্ধকারে ক্ষমতা দখল করে জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের পক্ষের সেনা অফিসার জওয়ানদের হত্যা করে, রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউতন্ত্র চালু করেছিল। আর বেগম খালেদা জিয়ার শাসনামলে রাষ্ট্র ব্যবস্থায় ছিল জঙ্গি-সন্ত্রাস, দুর্নীতিবাজদের বাংলাদেশ। দুর্নীতিতে পাঁচ-পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছিল দেশ। বিদ্যুৎ ও সার দিতে না পেরে দেশের মানুষকে গুলি করে হত্যা করেছিল।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, বিএনপির আমলে ছায়া প্রধানমন্ত্রী ছিল তারেক রহমান। যিনি হাওয়া ভবন তৈরি করে গুম-খুন ও হত্যার বাংলাদেশে পরিণত করেছিল। খালেদা জিয়ার সেই রাষ্ট্র কাঠামোয় আমাদের খুলনা নগরীকেও খুন-সন্ত্রাসের নগরীতে পরিণত করেছিল। রাজনীতিবিদ মনজুরুল ইমাম, সাংবাদিক নেতা হুমায়ুন কবির বালু, মানিক চন্দ্র সাহাসহ অনেককেই হত্যা করেছিল, বিএনপি-জামায়াত জোট।

এসএম কামাল হোসেন বলেন, আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা সেই বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছেন। একটি মর্যাদাশীল উন্নয়নের রাষ্ট্রে পরিণত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই আজ ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। দেশের প্রবীণ নাগরিকরা বয়স্করা ভাতা পাচ্ছেন। এছাড়াও বিধবারা ভাতা দেয়া হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা ৩৫ লাখ গৃহহীন পরিবারকে ঘর দিয়েছেন। বছরের শুরুতে শিক্ষার্থীদের এক সেট নতুন বই দিচ্ছেন।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ আজ বিশ্ব দরবারে প্রশংসিত। জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রমাণিত হয়েছে শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ। শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। তার নেতৃত্বেই স্মার্ট বাংলাদেশ নির্মাণ হবে।

খুলনা মহানগর যুবলীগের সভাপতি সফিকুর রহমান পলাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি করপোরেশনের মেয়র তালুকদার আবদুল খালেক। এছাড়া আরও উপস্থিত ছিলেন অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, অ্যাডভোকেট সাইফুল ইসলাম, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, আবু হানিফ, মাহফুজুর রহমান সোহাগ, আজিজুর রহমান রাসেলসহ নেতারা। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক শেখ শাহাজালাল হোসেন সুজন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত