ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

জেলা ও মহানগরে বিএনপির মানববন্ধন আজ

বিশৃঙ্খলা রোধে শান্তি সমাবেশে থাকবেন আ.লীগ নেতারা

বিশৃঙ্খলা রোধে শান্তি সমাবেশে থাকবেন আ.লীগ নেতারা

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ দেশের সব জেলা ও মহানগরে মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি। বিএনপির কর্মসূচি ঘিরে নৈরাজ্য, অগ্নি-সন্ত্রাস হতে পারে বলে আশঙ্কা করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তাই বিএনপির মানববন্ধনের কর্মসূচির দিন রাজধানী ঢাকাসহ সারা দেশে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ ও দলটির সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা। বিএনপির নেতাকর্মীরা যেন মানববন্ধন কর্মসূচির নামে কোনো ধরনের বিশৃঙ্খল পরিবেশ তৈরি করতে না পারে- সেজন্য নগরের প্রতিটি ইউনিট, ওয়ার্ড ও থানার গুরুত্বপূর্ণ এলাকায় সতর্ক অবস্থানে থাকবে দলটির নেতাকর্মীরা।

সূত্রে জানা যায়, আজ সকাল ১১টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। দক্ষিণের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে শান্তি সমাবেশের সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির। বিষয়টি আলোকিত বাংলাদেশকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ। তিনি বলেন, বিএনপি-জামায়াত আন্দোলনের নামে বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির অপচেষ্টা করছে। তারা যেনো কোনো ধরনের বিশৃঙ্খলা পরিবেশ সৃষ্টি করতে না পারে, সেজন্য শান্তি সমাবেশ কর্মসূচি পালন করা হবে। এছাড়াও নগর দক্ষিণের প্রতিটি ইউনিট, ওয়ার্ড এবং থানায় দলের নেতাকর্মীরা সতর্ক অবস্থানে থাকবে।

বিকাল ৩টায় বনানীতে শান্তি সমাবেশ করবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী আলোকিত বাংলাদেশকে বলেন, ধাবাবাহিক কর্মসূচির অংশ হিসেবে আজ বনানী সুপার মার্কেটের পেছনে শান্তি সমাবেশ করা হবে। এতে কেন্দ্রীয় ও নগর উত্তরের সিনিয়র নেতাকর্মীরা উপস্থিত থাকবে। কোনো রাজনৈতিক দল যেনো আন্দোলনের নামে বিশৃঙ্খলা তৈরি করতে না পারে, সেজন্য প্রতিটি ইউনিটের নেতাকর্মীদের প্রস্তুত থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া যুবলীগও বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে আজ ঢাকাসহ সারা দেশের সব জেলা ও মহানগরে শান্তি সমাবেশ করবে বলে জানিয়েছেন সংগঠনের দপ্তর সম্পাদক মাস্তাফিজুর রহমান মাসুদ। তিনি বলেন, বিএনপি আন্দোলনের নামে সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে যেন কোনোভাবেই ব্যাহত করতে না পারে। সেজন্য যুবলীগের সর্বস্তরের নেতাকর্মীরা মাঠে থাকবে। যেখানেই সহিংস পরিবেশ সৃষ্টি হবে। সেখানেই যুবলীগের নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তুলবে। তবে আজ ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের আয়োজিত জনসভায় যোগ দেবেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোণা, শেরপুর ও কিশোরগঞ্জ জেলায় যুবলীগের কর্মসূচি স্থগিত রাখা হয়েছে। এছাড়ও এদিন শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবে বাংলাদেশ ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, মৎস্যজীবী লীগ। প্রতিটি সংগঠনের নেতাকর্মীরা নিজ নিজ ওয়ার্ড ও ইউনিটের গুরুত্বপূর্ণ এলাকায় শান্তিপূর্ণ অবস্থান করবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত