ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঢাকাসহ সারা দেশে আওয়ামী লীগের শান্তি সমাবেশ

বিএনপির কর্মসূচি সফল হবে না : কামরুল
ঢাকাসহ সারা দেশে আওয়ামী লীগের শান্তি সমাবেশ

১০ দফা দাবি আদায়ে গতকাল দেশের সব জেলা ও মহানগরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএনপি। একই দিনে ঢাকাসহ দেশজুড়ে শন্তি সমাবেশ করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ পৃথক-পৃথকভাবে শান্তি সমাবেশ করেছে। ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তি সমাবেশ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। আর বনানীতে শান্তি সমাবেশ করে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। এ ছাড়া বিকালে মিরপুর-১০ ও যাত্রাবাড়ীতে দুটি শান্তি সমাবেশ করেছে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুবলীগ।

দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, আন্দোলনে বিএনপি সফল হবে না। বিএনপি বিভিন্ন দাবি নিয়ে ৫৪ দল গঠন করে সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে। তবে তারা সফল হবে না। বিএনপির আন্দোলনের ডাকে জনগণ সাড়া দিচ্ছে না। এসব ছেড়ে ভালো করে নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। বিদেশিরা বিএনপিকে ক্ষমতায় বসিয়ে দেবে এমন দুঃস্বপ্ন দেখে কোনো লাভ নেই। বিএনপি আসুক অথবা না আসুক নির্বাচন নির্দিষ্ট সময় অনুষ্ঠিত হবে। বিএনপি তত্ত্বাবধায়ক সরকারের দাবি করে কিন্তু তত্বাবধায়ক সরকার আসে তিন মাসের জন্য। যদি ৩ মাসের জন্য এসে ৩-৪ বছর ক্ষমতা দখল করে তবে এর দায় কে নেবে?

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, রাজনীতি থেকে বিএনপি নামের অপশক্তিকে বিতাড়িত না করতে পারলে দেশে কখনোই শান্তি ফিরে আসবে না। বিএনপিকে অনেক সুযোগ দেয়ার পরও তারা নিজেদের শোধরাতে পারেনি। জনগণ খেপে গেলে তখন তারা পালাবার পথ খুঁজে পাবে না। আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে কামরুল ইসলাম বলেন, উসকানিমূলক কথা বলে আওয়ামী লীগের নেতাকর্মীদের উত্তেজিত করার চেষ্টা করছে বিএনপি। অহেতুক সরকারের বিরুদ্ধে বাক সন্ত্রাস করে জনগণকে হয়রানি করছে।

চাঁদপুর : চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, বিএনপি যখন কর্মসূচি দেয় তখনই জনমনে আতঙ্ক দেখা দেয়। জনগণ নিরাপত্তাহীনতায় ভোগে। রাজনৈতিক ও জনগণের দল হিসেবে জনগণের কাছে আওয়ামী লীগের দায়বদ্ধতা রয়েছে। জনগণের বিপদে-আপদে সুখে-দুখে ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন আওয়ামী লীগ পাশে দাঁড়ায়, এটা আওয়ামী লীগের ঐতিহ্য। দুর্দিনে দুর্বিপাকে মানুষের পাশে থাকে। সে কারণে আমরা প্রতিযোগিতায় বিশ্বাস করি তবে প্রতিহিংসায় নয়। আমরা শান্তিতে বিশ্বাস করি, সহিংসতায় বিশ্বাস নয়। এ কারণে আজকে আমাদের এই শান্তি সমাবেশ।

কুমিল্লা : কুমিল্লার মুরাদনগর উপজেলার আন্তঃজেলা বাস টার্মিনাল মাঠে শান্তি সমাবেশে করেছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ। কুমিল্লার শান্তি সমাবেশে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মোঃ আবদুস সবুর বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি কোন সন্ত্রাসী কর্মকান্ড করলে জনগণকে সাথে নিয়ে তা কঠোরভাবে প্রতিহত করা হবে। বিএনপির অগ্নিসন্ত্রাস দেশের মানুষ ভুলেনি। বিএনপি দেশের মানুষ, সম্পদ, গুরুত্বপূর্ণ স্থানে অগ্নিসন্ত্রাস করেছে শুধু মাত্র ক্ষমতার লোভে। ফের কোন ধরণের সন্ত্রাসী কর্মকান্ড করলে দেশের মানুষ চুপচাপ বসে থাকবে না। তিনি আরও বলেন, আওয়ামী লীগের জনপ্রিয়তায় দিশেহারা হয়ে গেছে বিএনপি। পদযাত্রার নামে, বিক্ষোভের নামে অশান্তি তৈরি করার পায়তারা করছে। তাই আগামী নির্বাচনে ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে। পাশাপাশি বিএনপিকে কঠোরভাবে মোকাবেলা করার জন্যও আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে।

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমীনের সভাপতিত্বে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের সঞ্চালনায় কুমিল্লা উত্তর আওয়ামী লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনের নেতৃত্ববৃন্দ বক্তব্য প্রদান করেন।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় শান্তি মিছিল জেলা ছাত্রলীগ। জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেলের সভাপতিত্বে শান্তি মিছিলের পূর্বে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার। এসময় ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল জানান, বিএনপি মানববন্ধনের নামে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির পায়তারা করছে। বিএনপির মানববন্ধনে যারা এসেছেন, তারা চিহ্নিত অপরাধী। এরমধ্যে অধিকাংশের বিরুদ্ধে অসংখ্য মামলা রয়েছে। তাই বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপপ্রচারের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের উদ্যোগে শান্তি মিছিল এবং সমাবেশ কর্মসূচি পালন করেছে।

নীলফামারী : দেশব্যাপী বিএনপি-জামায়াতের নৈরাজ্য আগুন-সন্ত্রাস গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে নীলফামারীতে শান্তি সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সভাপতি কৃষিবিদ দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান, পৌর সভাপতি মোশফিকুল ইসলাম রিন্টু, আমজাদ হোসেন, আহসান রহিম মঞ্জিল, উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, মিজানুর রহমান মিজান, ওয়াদুদ রহমান প্রমুখ। এছাড়াও নীলফামারী জেলা জাতীয় শ্রমিকলীগ শান্তি সমাবেশের পক্ষে একটি র‍্যালী করে।

উল্লেখ্য ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের আয়োজিত জনসভায় আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেয়ায় ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর ও কিশোরগঞ্জ জেলায় শান্তি সমাবেশ কর্মসূচি স্থগিত ছিল।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত