ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাংলাদেশে এখন বিনিয়োগের সর্বাত্মক পরিবেশ রয়েছে

বললেন বস্ত্র ও পাটমন্ত্রী
বাংলাদেশে এখন বিনিয়োগের সর্বাত্মক পরিবেশ রয়েছে

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বলেছেন, বাংলাদেশে এখন বিনিয়োগের সর্বাত্মক পরিবেশ রয়েছে। সরকার যোযোগাযোগ খাতে ব্যাপক উন্নয়ন করেছে। নতুন নতুন সড়ক ও ব্রিজ নির্মিত হয়েছে। আমরা পদ্মা সেতু করেছি নিজের টাকায়। এতে যোগাযোগে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। সরকার বিনিয়োগকে সহজ করেছে। বিনিয়োগকে উৎসাহিত করতে সরকার সব ধরনের সহযোগিতা অব্যাহত রেখেছে। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এফবিসিসিআই আয়োজিত চলমান বাংলাদেশ বিজনেস সামিটের দ্বিতীয় দিনে তৈরি পোশাক খাত থেকে ১০০ বিলিয়ন ডলার আয় ও করণীয় শীর্ষক এক সেশনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসাবান্ধব। তৈরি পোশাক খাতকে ব্যাপক সহযোগিতা দিয়েছেন তিনি। করোনায় যেখানে সারাবিশ্ব থমকে গিয়েছিল সেখানে প্রধানমন্ত্রী এই খাতকে সচল রাখতে ৫ হাজার কোটি টাকার প্রণোদনা দিয়েছিলেন। এজন্য আমাদের রপ্তানি খাতে কোনো নেতিবাচক প্রভাব না পড়ে বরং বাড়ছে। গতবছর আমরা ৫২ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানি করেছি। আশা করি, আগামীতে গার্মেন্ট থেকে ১০০ বিলিয়ন ডলার রপ্তানি আয় করব।

তিনি বলেন, বৈশ্বিক প্রেক্ষাপটে সংকট সমাধানে জ্বালানির দাম সমন্বয় করা হয়েছে। দেশের শিল্পকারখানায় এরই মধ্যে জ্বালানির সরবরাহ বেড়েছে জানিয়ে তিনি বলেন, আগামী কয়েক দিনের মধ্যে শিল্পকারখানায় গ্যাসের সংকট কেটে যাবে। কারখানাগুলোতে আগের চেয়ে আরো বেশি গ্যাসের চাপ পাওয়া যাবে।

অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, বিকেএমইএ’র নির্বাহী সভাপতি মো. হাতেম, বিজিএমইএ ও এফবিসিসিআইর সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, বিটিএমএ’র সভাপতি মো. আলী খোকন, বিটিএমএ’র পরিচালক আজিজুর আর চৌধুরী, বিজিএমইএ’র পরিচালিক আসিফ আশরাফ, ওয়ালমার্টের সিনিয়র ডিরেক্টর শ্রী দেবী কালাভাকোনালো প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত