ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বঙ্গবন্ধু বাঙালিদের মর্যাদার আসন দিয়েছেন

সমাজকল্যাণ মন্ত্রী
বঙ্গবন্ধু বাঙালিদের মর্যাদার আসন দিয়েছেন

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, বঙ্গবন্ধু বাঙালিদের মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। তার নীতি ও আদর্শকে ধারণ করে দেশের জন্য সবাইকে কাজ করতে হবে। তিনি গতকাল রাজধানীর আগারগাঁওয়ের সমাজসেবা অধিদপ্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা, দোয়া মাহফিল ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।

সরকারি শিশু পরিবার, তেজগাঁওয়ের নিবাসী শিশু বৃষ্টি আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম।

মন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীচক্র ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তারা জয় বাংলা স্লোগানকে মানতে নারাজ। বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তারা মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলন্ঠিত করার যে অপচেষ্টা করেছিল, জনগণ তা ভন্ডুল করে দিয়েছে। জনবিচ্ছিন্ন হয়ে এখন তারা প্রলাপ বকছে। মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু ছিলেন শিশুবান্ধব। শিশুদের সুন্দর ভবিষ্যৎ উপহার দিতে তিনি বিভিন্ন আইন-বিধি প্রণয়ন ও প্রতিষ্ঠান তৈরি করে গেছেন। এর আগে মন্ত্রী সমাজসেবা অধিদপ্তর প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে অধিদপ্তর প্রাঙ্গণে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। মন্ত্রী প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত