ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দেশকে ফের পাকিস্তান বানাতে চায় বিএনপি

বললেন ওবায়দুল কাদের
দেশকে ফের পাকিস্তান বানাতে চায় বিএনপি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সকল অপশক্তির প্রধান হোতা বিএনপি। তারা দেশকে আবারও পাকিস্তান বানাতে চায়। দেশকে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদে ফিরিয়ে নিতে চায়।

গতকাল বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ওবায়দুল কাদের বলেন, আমাদের আজ বঙ্গবন্ধুর জন্মদিবস উপলক্ষ্যে শপথ নিতে হবে, আমাদের প্রিয় মাতৃভূমিকে আর ওই মৃত্যুউপত্যকায় যেতে দেব না। আমাদের মাতৃভূমিকে সাম্প্রদায়িকতার লীলাভূমি হতে দেব না। আমাদের এই মাতৃভূমিকে অর্থপাচারকারী, দুর্নীতিবাজ, গণতন্ত্র হত্যাকারীদের হাতে তুলে দিতে পারি না।

ওবায়দুল কাদের বলেন, ৭০’র নির্বাচনে বাংলার জনগণ বিপুল ভোটে বঙ্গবন্ধুকে বিজয়ী করেছিলেন। যার মাধ্যমে স্বাধীনতা ঘোষণার বৈধ অধিকার একমাত্র তাকেই দেয়া হয়। সেই অধিকার বলে তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। এটা আমাদের মনে রাখতে হবে। যারা ইতিহাস বিকৃত করেছে, বঙ্গবন্ধুকে হত্যা করে ইতিহাস মুছে দিতে চেয়েছে তারা এখনও ষড়যন্ত্র করছে। এখনও সব ষড়যন্ত্রের মূলে বিএনপি। সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। সকল ষড়যন্ত্রকে গুঁড়িয়ে দিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ।

ওবায়দুল কাদের বলেন, ইতিহাসের মহানায়ক আর ইতিহাসের ফুটনোট এক নয়। স্বাধীনতার ঘোষক আর পাঠক এক কথা নয়। অনেকেই স্বাধীনতার ঘোষণা পাঠ করেছেন। স্বাধীনতার ঘোষণা দেয়ার একমাত্র বৈধ অধিকার ছিল বঙ্গবন্ধুর।

তিনি বলেন, শেখ হাসিনা দেশকে পরিণত করেছেন উন্নয়নশীল দেশে, সেটাই আজকে তার অপরাধ। এতো উন্নয়ন, এতো অর্জন কী করে তিনি করলেন, কী করে ঘরে ঘরে বিদ্যুৎ দিলেন, কী করে একদিনে শত সেতু উদ্বোধন করলেন, নিজের টাকায় পদ্মা সেতু করলেন, আজকে ঢাকায় মেট্রোরেল করলেন, এসব উন্নয়নই শেখ হাসিনার অপরাধ।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত