ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এটিএম কার্ডে বিশুদ্ধ পানি

কর্পোরেট এক্সিলেন্স পুরস্কার পেয়েছে ড্রিংকওয়েল

কর্পোরেট এক্সিলেন্স পুরস্কার পেয়েছে ড্রিংকওয়েল

ঢাকা ওয়াসা ও ড্রিংকওয়েল যৌথভাবে গতকাল ওয়াসা ভবনের বুড়িগঙ্গা হলে ‘ইউএস স্টেট ডিপার্টমেন্ট অ্যাওয়ার্ড ফর কর্পোরেট এক্সেলেন্স হ্যান্ডওভার’ শীর্ষক এক মনোজ্ঞ অনুষ্ঠানের আয়োজন করে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস ও স্থানীয় সরকার বিভাগের সম্মানিত সচিব মুহাম্মদ ইব্রাহীম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ও সিইও প্রকৌশলী তাকসিম এ খান।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম ঢাকা ওয়াসার বর্তমান ব্যবস্থাপনা কর্তৃপক্ষের ভূয়সী প্রশংসা করেন এবং ড্রিংকওয়েলের মাধ্যমে সাধারণ মানুষ তথা নিম্ন আয়ের জনগোষ্ঠীসহ সবার জন্য এটিএম বুথের মাধ্যমে স্বল্প মূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করায় সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান। সেই সঙ্গে বর্তমান সরকার সাধারণ মানুষের বৈধ অধিকার পূরণে অঙ্গীকারাবদ্ধ বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে রাষ্ট্রদূত পিটার হাস ক্লাইমেট রিসাইলেন্স ক্যাটাগরিতে ‘ইউএস স্টেট ডিপার্টমেন্ট অ্যাওয়ার্ড ফর কোর্পোরেট এক্সেলেন্স ২০২২’ প্রাপ্তিতে ড্রিংকওয়েলকে অভিনন্দন জানান।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র এটা দেখে খুবই আনন্দিত যে, ইউএস ইনভেস্টমেন্ট ও ইউএস বিজনেস ও ইনোভেশন সারা পৃথিবীব্যাপী বিস্তার লাভ করছে এবং তা মানুষের জীবনমান উন্নতিতে অবদান রাখছে। স্থানীয় সরকার সচিব মুহাম্মদ ইব্রাহিম তার বক্তব্যে ইউএস স্টেট ডিপার্টমেন্ট থেকে পুরস্কার অর্জন করায় ড্রিংকওয়েলকে অভিনন্দন জানান।

ঢাকা ওয়াসা ব্যবস্থাপনা পরিচালক ও সিইও প্রকৌশলী তাকসিম এ খান বলেন, ঢাকা ওয়াসা পানি সরবরাহ ব্যবস্থাপনায় বর্তমানে প্রভূত উন্নতি সাধন করেছে, যা তাকে সাউথ এশিয়ার মধ্যে বেস্ট ওয়াটার ইউটিলিটি হিসেবে স্বীকৃতি এনে দিয়েছে। ড্রিংকওয়েল কর্তৃক ওয়াটার এটিএম সেবা এবং অ্যাওয়ার্ড প্রাপ্তি সেই উন্নতির অন্যতম মাইলফলক।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা ওয়াসার উপব্যবস্থাপনা পরিচালক (ওঅ্যান্ডএম) একেএম শহিদউদ্দিন। এছাড়া বক্তব্য দেন ড্রিংকওয়েলের সিইও মিনহাজ চৌধুরী। অনুষ্ঠানে ভোট অব থ্যাংকস প্রদান করেন এভারেস্ট জয়ী প্রথম বাংলাদেশি নারী ও ঢাকা ওয়াসার প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা নিশাত মজুমদার। অনুষ্ঠানে ভিডিও প্রেজেনটেশনের মাধ্যমে ড্রিংকওয়েলের কার্যক্রম তুলে ধরা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত