ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এতিম-আলেমদের সঙ্গে ইফতার

রমজানেও একগুচ্ছ যুগপৎ কর্মসূচি ঘোষণা বিএনপির

রমজানেও একগুচ্ছ যুগপৎ কর্মসূচি ঘোষণা বিএনপির

১০ দফা দাবি বাস্তবায়নে রমজান মাসেও যুগপৎ নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে মহানগর ও জেলা পর্যায়ে অবস্থান, ইউনিয়ন পর্যায়ে প্রচারপত্র বিলি, মানববন্ধন, অসহায় মানুষের সহায়তা ও গণসংযোগ ইত্যাদি। গতকাল শুক্রবার রমজানের প্রথম দিনে রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে এতিম ও আলেম-ওলামাদের নিয়ে আয়োজিত ইফতার মাহফিলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

ইফতার অনুষ্ঠানে বিএনপি মহাসচিব ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন পর্যায়ের আলেম-ওলামা এবং রাজধানীর রহমতে আলম ইসলামি মিশন মাদ্রাসা ও এতিম খানা ও শান্তিনগর মাদ্রাসা ও এতিমখানার এতিমরা উপস্থিত ছিলেন।

কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল বলেন, বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং পূর্ব ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে ১ এপ্রিল সারাদেশের মহানগর ও জেলায় বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি; ৮ এপ্রিল সব মহানগরের থানা পর্যায়ে ও জেলার উপজেলা পর্যায়ে বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত অবস্থান; ৯ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত সংশ্লিষ্ট বিভাগের সময়সূচি অনুযায়ী (৯ এপ্রিল রংপুর ও চট্টগ্রাম বিভাগ, ১০ এপ্রিল রাজশাহী ও সিলেট বিভাগ, ১১ এপ্রিল খুলনা ও কুমিল্লা বিভাগ, ১২ এপ্রিল ঢাকা ও বরিশাল বিভাগ, ১৩ এপ্রিল ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ) বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশের সব ইউনিয়ন পর্যায়ে প্রচারপত্র (১০ দফা, রাষ্ট্রকাঠামো মেরামত, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতি) বিলি মানববন্ধন / অবস্থান কর্মসূচি পালিত হবে।

এছাড়া ২৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সারা দেশের সব জেলা/মহানগর, উপজেলা/থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা, দুস্থ, অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তাসহ বিভিন্ন গণসংযোগমূলক কর্মসূচিতে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী অংশগ্রহণ করবেন।

এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ থেকে বিএনপির তিন দিনের কর্মসূচি শুরু হচ্ছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত