এতিম-আলেমদের সঙ্গে ইফতার

রমজানেও একগুচ্ছ যুগপৎ কর্মসূচি ঘোষণা বিএনপির

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

১০ দফা দাবি বাস্তবায়নে রমজান মাসেও যুগপৎ নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। কর্মসূচির মধ্যে রয়েছে মহানগর ও জেলা পর্যায়ে অবস্থান, ইউনিয়ন পর্যায়ে প্রচারপত্র বিলি, মানববন্ধন, অসহায় মানুষের সহায়তা ও গণসংযোগ ইত্যাদি। গতকাল শুক্রবার রমজানের প্রথম দিনে রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে এতিম ও আলেম-ওলামাদের নিয়ে আয়োজিত ইফতার মাহফিলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

ইফতার অনুষ্ঠানে বিএনপি মহাসচিব ছাড়াও দলের স্থায়ী কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন পর্যায়ের আলেম-ওলামা এবং রাজধানীর রহমতে আলম ইসলামি মিশন মাদ্রাসা ও এতিম খানা ও শান্তিনগর মাদ্রাসা ও এতিমখানার এতিমরা উপস্থিত ছিলেন।

কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল বলেন, বিদ্যুৎ, গ্যাসসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে এবং পূর্ব ঘোষিত ১০ দফা বাস্তবায়নের দাবিতে ১ এপ্রিল সারাদেশের মহানগর ও জেলায় বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচি; ৮ এপ্রিল সব মহানগরের থানা পর্যায়ে ও জেলার উপজেলা পর্যায়ে বেলা ৩টা থেকে ৫টা পর্যন্ত অবস্থান; ৯ থেকে ১৩ এপ্রিল পর্যন্ত সংশ্লিষ্ট বিভাগের সময়সূচি অনুযায়ী (৯ এপ্রিল রংপুর ও চট্টগ্রাম বিভাগ, ১০ এপ্রিল রাজশাহী ও সিলেট বিভাগ, ১১ এপ্রিল খুলনা ও কুমিল্লা বিভাগ, ১২ এপ্রিল ঢাকা ও বরিশাল বিভাগ, ১৩ এপ্রিল ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ) বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশের সব ইউনিয়ন পর্যায়ে প্রচারপত্র (১০ দফা, রাষ্ট্রকাঠামো মেরামত, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতি) বিলি মানববন্ধন / অবস্থান কর্মসূচি পালিত হবে।

এছাড়া ২৮ মার্চ থেকে ২০ এপ্রিল পর্যন্ত সারা দেশের সব জেলা/মহানগর, উপজেলা/থানা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে মতবিনিময় সভা, দুস্থ, অসহায় ও ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তাসহ বিভিন্ন গণসংযোগমূলক কর্মসূচিতে বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মী অংশগ্রহণ করবেন।

এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ থেকে বিএনপির তিন দিনের কর্মসূচি শুরু হচ্ছে।