যুক্তরাষ্ট্রে গোলাগুলি বন্দুকধারীসহ পাঁচজন নিহত

প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

যুক্তরাষ্ট্রের কেনটাকি রাজ্যের বৃহত্তম নগরী লুইভেলে একটি ব্যাংকে গোলাগুলিতে অন্তত পাঁচজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত আরো ৮ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজন পুলিশ রয়েছে। গত সোমবার সকালে ওল্ড ন্যাশনাল ব্যাংকে গোলাগুলির ওই ঘটনা ঘটে। বন্দুকধারী ওই ব্যাংকের সাবেক কর্মী বলে ধারণা প্রকাশ করেছে পুলিশ।

লুইভেল পুলিশের পক্ষ থেকে বলা হয়, স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে পুলিশ প্রথম ইস্ট মেইন এর ৩০০ ব্লকে গোলাগুলির খবর পায়। ঘটনাস্থলে পুলিশের সঙ্গে বন্দুকধারীর গুলি বিনিময় হয়। গোলাগুলি থামার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ বন্দুকধারীকে মৃত অবস্থায় পায়। তিনি পুলিশের গুলিতে মারা গেছেন নাকি আত্মহত্যা করেছেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি বলেও জানিয়েছে পুলিশ।

গোলাগুলির সময় দুই পুলিশ আহত হয়। তাদের মধ্যে একজনের অস্ত্রপচার করা হয়েছে এবং তার অবস্থা গুরুতর।

এর আগে এক টুইট বার্তায় নগর পুলিশ লুইভেল উপকণ্ঠে গোলাগুলির খবর নিশ্চিত করে জনগণকে ওই এলাকায় না যাওয়ার পরামর্শ দেন।

পরে দেয়া এক বিবৃতিতে পুলিশ জানায়, বন্দুকধারীকে ‘নিরস্ত্র’ করা হয়েছে এবং ‘সেখানে আর কোনো হুমকি নেই’। যে পাঁচজন নিহত হওয়ার কথা বলা হয়েছে তাদের মধ্যে বন্দুকধারীও রয়েছেন কি না তা জানানো হয়নি। গোলাগুলির খবর প্রকাশের পর এফবিআইর পক্ষ থেকে বলা হয়, তাদের এজেন্টরা ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করেছে। কেনটাকি গভর্নর অ্যান্ডি বেসিয়ার প্রচার শিবিরের কার্যক্রম ওই ভবন থেকেই হয় এবং তিনি নিজে ওল্ড ন্যাশনাল ব্যাংকের একজন গ্রাহক। সূত্র বিবিসির।